• বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:৩১ রাত

এমনই থাকবে আরো দুইদিন, আরো ভারী বর্ষণের আশঙ্কা

  • প্রকাশিত ০৫:৩৩ সন্ধ্যা জুলাই ১২, ২০১৯
ঝড়-বৃষ্টি
এএফপি

অতি ভারী বৃষ্টির কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে।

মৌসুমী বায়ু সক্রিয় থাকায় দেশের চার বিভাগে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ ছাড়া ভারী বৃষ্টির কারণে পার্বত্য এলাকায় পাহাড় ধসের আশঙ্কার কথাও জানিয়েছেন সংস্থাটি।

১২ জুলাই, শুক্রবার সকাল ১০টা থেকে ১৩ জুলাই শনিবার সকাল ১০টা পর্যন্ত এ সতর্কতা জারি করা হয়েছে।

একইসঙ্গে শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশে বজ্রসহ মাঝারি অথবা অতিভারী বর্ষণ হতে পারে। এ জন্য সারাদেশের নদীবন্দরগুলোর জন্য ১ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়া অফিসের সতর্কবার্তায় বলা হয়েছে, বাংলাদেশে মৌসুমী বায়ু সক্রিয় থাকার কারণে শুক্রবার সকাল ১০টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে রংপুর, ময়মনসিংহ, সিলেট এবং চট্রগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪ থেকে ৮৮ মিলিমিটার) থেকে অতি ভারি (৮৯ মিলিমিটারের বেশি) বৃষ্টি হতে পারে। অতি ভারী বৃষ্টির কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমি ধসের আশঙ্কা রয়েছে।

শুক্রবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় রাঙ্গামাটিতে ১৬৫, হাতিয়ায় ১৩৫, সীতাকুন্ডে ১২৯, টাঙ্গাইলে ১২২, কুতুবদিয়ায় ১১১, সন্দ্বীপে ১০১ এবং চট্টগ্রামে ৮৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আবহাওয়াবিদ এ কে এম রুহুল কুদ্দছ জানান, আগামী দুদিন দেশের বেশিরভাগ জায়গায় এমন বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। অতি ভারী বৃষ্টির কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে।