• বুধবার, জুলাই ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৪৪ রাত

পাঠ্যবই থেকে বিবর্তনবাদ তত্ত্ব বাদ দেওয়ার দাবি বাবুনগরীর

  • প্রকাশিত ০৭:৩৪ রাত জুলাই ১২, ২০১৯
বাবুনগরী
হেফাজতে ইসলামের মহাসচিব ও দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার সহযোগী পরিচালক জুনায়েদ বাবুনগরী। ফাইল ছবি

হেফাজতে ইসলামের মহাসচিব আরও বলেন, এই শিক্ষা চলতে থাকলে আগামী কয়েক প্রজন্ম পর দেশ নাস্তিকদের রাষ্ট্রে পরিণত হবে

দেশের বিভিন্ন পাঠ্যবই থেকে ডারউইনের বিবর্তনবাদ তত্ত্ব বাদ দেওয়ার দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম। সেইসাথে বইয়ে এই তত্ত্ব অন্তর্ভুক্তির সঙ্গে সম্পৃক্তদের বিচারের আওতায় আনার দাবিও জানিয়েছে সংগঠনটি।

শুক্রবার (১২ জুলাই) দেওয়া এক বিবৃতিতে এ দাবি জানান হেফাজতে ইসলামের মহাসচিব ও দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার সহযোগী পরিচালক জুনায়েদ বাবুনগরী।

বিবৃতিতে বাবুনগরী বলেন, "২০১৩ সালে শিক্ষার আধুনিকায়নের নামে নবম-দশম শ্রেণি থেকে শুরু করে মাস্টার্স পর্যন্ত পাঠ্যসূচিতে ডারউইনের বিবর্তনবাদ তত্ত্বকে অন্তর্ভুক্ত করার বিষয়টি আমাদের গোচরে এসেছে। ২০১২ সাল পর্যন্ত এটি পাঠ্যসূচিতে ছিল না। এই শিক্ষার মাধ্যমে দেশের মুসলিম শিক্ষার্থীদের আল্লাহর প্রতি গভীর বিশ্বাসকে ঘোরতর সন্দিহান ও ভঙ্গুর করে নাস্তিকতাবাদের প্রতি উদ্বুদ্ধ করা হচ্ছে।"

তিনি আরও বলেন, এই শিক্ষা চলতে থাকলে আগামী কয়েক প্রজন্ম পর দেশ নাস্তিকদের রাষ্ট্রে পরিণত হবে। নামে মুসলমান থাকলেও চিন্তা-চেতনায় সবাই নাস্তিক হবে। ধ্যান-ধারণা ও ভোগবাদে ডুবে থাকবে। ধর্মীয়ভাবে বিয়ের বাধ্যবাধকতা মানবে না। মদ, জুয়ার বিধিনিষেধ মানবে না। সমকামিতাকে বৈধতা দেওয়ার জন্য আন্দোলনে নামবে।