• শনিবার, অক্টোবর ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৩৮ রাত

সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কিনতে ডিসিদের খাদ্যমন্ত্রীর নির্দেশ

  • প্রকাশিত ০৪:১০ বিকেল জুলাই ১৬, ২০১৯
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার
মঙ্গলবার (১৬ জুলাই) সচিবালয়ে মন্ত্রী পরিষদ সম্মেলন কক্ষে ডিসি সম্মেলেনের তৃতীয় দিনের প্রথম অধিবেশনে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। ছবি: ইউএনবি

বন্যায় খাদ্য সংকটের বিষয়ে মন্ত্রী বলেন, "আমাদের পর্যাপ্ত খাদ্য মজুদ আছে।"

সরকারের লক্ষ্য পূরণের জন্য সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কেনা নিশ্চিত করতে জেলা প্রসাশকদের (ডিসি) নির্দেশ দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মঙ্গলবার (১৬ জুলাই) সচিবালয়ে মন্ত্রী পরিষদ সম্মেলন কক্ষে ডিসি সম্মেলেনের তৃতীয় দিনের প্রথম অধিবেশনে তিনি এ নির্দেশনা দেন।

অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি বলেন, "চলতি বোরো মৌসমে সরকার কৃষকদের কাছ থেকে ৪ লাখ মেট্রিক টন ধান কিনবে। তবে গতকাল সোমবার পর্যন্ত ১ লাখ মেট্রিক টন ধান কেনা হয়েছে।"

জেলা প্রশাসকরা কৃষকদের কাছ থেকে ধান কেনায় সহায়তা করছেন উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, "আমাদের লোকেরা যেন আরও বেশি সক্রিয় হয়, কৃষকদের কাছ থেকে যেন আরও ধান কিনতে পারে এ বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে।"

সাধন চন্দ্র মজুমদার জানান, মানুষ যেন নিরাপদ ও নির্ভেজাল পণ্য গ্রহণ করতে পারে, সেজন্য প্রত্যেকটি জেলায় নিরাপদ খাদ্যের অফিস চালু করা হবে।

বন্যায় খাদ্য সংকটের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, "আমাদের পর্যাপ্ত খাদ্য মজুদ আছে। শুধুমাত্র খাদ্য গুদামে না, ত্রাণেও খাদ্য মজুদ আছে। যেকোনো অবস্থাকে মোকাবিলা করতে আমরা প্রস্তুত আছি।"