• সোমবার, আগস্ট ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৪:৪৪ বিকেল

পদ্মাসেতু নিয়ে গুজব ছড়ানোয় জামালপুরে কিশোর আটক

  • প্রকাশিত ০৯:৩৫ সকাল জুলাই ১৭, ২০১৯
পদ্মাসেতু নিয়ে গুজব
পদ্মাসেতুতে মানুষের মাথা লাগার গুজব ছড়ানোর অভিযোগে এক কিশোরকে আটক করে র‌্যাব ঢাকা ট্রিবিউন

‘এইচডি রিংকু হাসেন’ নামের ফেসবুক আইডি’তে, “এইমাত্র পাওয়া, পদ্মাসেতুতে লাগবে কমপক্ষে একলক্ষ মানুষের কল্লা, সকলে সাবধানে থাকবেন--প্রধানমন্ত্রী” লিখে স্ট্যাটাস দেয় সে

পদ্মাসেতুতে মানুষের মাথা লাগার গুজব ছড়ানোর অভিযোগে জামালপুরের ইসলামপুর উপজেলা থেকে মো. রিয়াদ মিয়া ওরফে রিংকু নামের এক কিশোরকে আটক করেছে র‌্যাব।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলে তার বাড়ি থেকে আটক করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় র‌্যাব। রিয়াদ উপজেলার গোপালনগর দত্তপাড়া গ্রামের ফোরকান আলীর ছেলে।

আটক কিশোর কয়েকদিন আগে ‘এইচডি রিংকু হাসেন’ নামের ফেসবুক আইডি’তে, “এইমাত্র পাওয়া, পদ্মাসেতুতে লাগবে কমপক্ষে একলক্ষ মানুষের কল্লা, সকলে সাবধানে থাকবেন--প্রধানমন্ত্রী” লিখে স্ট্যাটাস দেয়। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

র‌্যাবসূত্রে জানা গেছে, তথ্য-প্রযুক্তির সহায়তায় নিশ্চিত হয়ে মঙ্গলবার র‌্যাব-১৪, সিপিসি-১ জামালপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক পুলিশ সুপার মো. তোফায়েল আহমেদ মিয়া ও সহকারী পুলিশ সুপার জোনাঈদ আফ্রাদের নেতৃত্বে একটি দল ইসলামপুর উপজেলার গোপালনগর দত্তপাড়া এলাকায় অভিযান চালায়। এসময় রিয়াদকে তার বাড়ি থেকে আটক করা হয়।

র‌্যাবের জামালপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মো. তোফায়েল আহমেদ মিয়া বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক রিয়াদ গুজব ছড়ানোর বিষয়টি স্বীকার করেছে। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে তাকে ইসলামপুর থানায় সোপর্দ করা হবে। এধরনের মিথ্যা গুজব রটনাকারীদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।