• শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:০২ রাত

ডিএনসিসি'র মশক ও পরিচ্ছন্নতা বিভাগের ছুটি বাতিল

  • প্রকাশিত ০১:৪৮ দুপুর জুলাই ১৯, ২০১৯
র‍্যালি
শুক্রবার সকালে মানিক মিয়া অ্যাভিনিউয়ে ‘এডিস মশার উৎপত্তিস্থল ধ্বংস করুন ডেঙ্গু ও চিকনগুনিয়া থেকে মুক্ত থাকুন’ শীর্ষক র‍্যালিতে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম এবং স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। মাহমুদ হোসেন অপু/ঢাকা ট্রিবিউন

'আগামী ঈদেও তাদের ছুটি বাতিল থাকবে'

রাজধানীতে ডেঙ্গু এবং চিকুনগুনিয়ার প্রকোপ আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মশক ও পরিচ্ছন্নতা বিভাগের কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে।

শুক্রবার সকালে মানিক মিয়া অ্যাভিনিউয়ে ‘এডিস মশার উৎপত্তিস্থল ধ্বংস করুন ডেঙ্গু ও চিকনগুনিয়া থেকে মুক্ত থাকুন’ শীর্ষক এক র‍্যালি উদ্বোধনের সময় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম এই তথ্য জানান।

ডিএনসিসি মেয়র বলেন, "আমি সিটি কর্পোরেশনের মশক ও পরিচ্ছন্ন বিভাগের সবার ছুটি বাতিল ঘোষণা করেছি। তারা কাজ শুরু করবে। আগামী ঈদেও তাদের ছুটি বাতিল থাকবে।"

আতিকুল ইসলাম আরো বলেন, "যেখানে স্বচ্ছ পানি তিন দিনের বেশি থাকে সেখানে এডিস মশা জন্মে। এডিস মশার এই উৎপত্তিস্থল ধ্বংস করতে হবে। আপনারা নিজের ঘরের আঙ্গিনা পরিষ্কার রাখবেন। আমাদের আঙিনা আমরা নিজেরাই পরিষ্কার করবো এবং সুনাগরিকের দায়িত্ব পালন করবো।"

এসময় আরো উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, "প্রকোপ শেষ না হওয়া পর্যন্ত ডেঙ্গু প্রতিরোধে কর্মসূচি অব্যাহত থাকবে। ইতোমধ্যেই ডেঙ্গু প্রতিরোধে সব ধরণের ব্যবস্থা সরকার গ্রহণ করেছে।"

"বৃষ্টিতে কোথাও পানি জমে থাকলে এই মশা সহজে বিস্তার লাভ করে। এডিস মশার এই উৎপত্তিস্থল ধ্বংস করতে পারলেই ডেঙ্গু থেকে মুক্তি মিলবে", যোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

পরে র‍্যালিটি মানিক মিয়া এভিনিউ প্রদক্ষিণ করে।