• বৃহস্পতিবার, আগস্ট ২২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৬:৫৪ সন্ধ্যা

পদ্মা সেতু নিয়ে গুজব: ৬০ ফেসবুক অ্যাকাউন্ট, ১০ ওয়েব পোর্টাল বন্ধ

  • প্রকাশিত ১২:৪২ দুপুর জুলাই ২৪, ২০১৯
আইজিপি
বুধবার পুলিশ সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন পুলিশ মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী ঢাকা ট্রিবিউন

'সম্প্রতি যতগুলো ঘটনা ঘটেছে সবই গুজবের ফলে। নিহতদের কেউই ছেলেধরা ছিলেন না'

পদ্মাসেতুকে ঘিরে মাথা কাটার গুজব ছড়ানোর কাজে ব্যবহৃত ৬০টি ফেসবুক অ্যাকাউন্ট, ২৫টি ইউটিউব লিংক এবং ১০টি ওয়েব পোর্টাল বন্ধ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি জানান, এ গুজবের ঘটনায় সরকারবিরোধী রাজনৈতিক দলের ব্যক্তিদের লিংক পাওয়া গেছে বলে।

বুধবার (২৪ জুলাই) পুলিশ সদর দপ্তরের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

আইজিপি বলেন, একটি স্বার্থান্বেষী মহল সুপরিকল্পিতভাবে দেশের পরিস্থিতিকে অস্থিতিশীল করতে এধরনের গুজব ছড়াচ্ছে। গুজব ও গণপিটুনির ঘটনায় মোট ৩১টি মামলা ১০৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, মাথাকাটার গুজব ছড়ানোর কাজে ব্যবহৃত ৬০টি ফেসবুক অ্যাকাউন্ট ও ২৫ টি ইউটিউব লিংক এবং ১০টি ওয়েব পোর্টাল বন্ধ করে দেওয়া হয়েছে। এসব ফেসবুক ও ইউটিউব লিংকের মাধ্যমে সুপরিকল্পিতভাবে গুজব ছড়ানো হচ্ছিল। সম্প্রতি যতগুলো ঘটনা (গণপিটুনি) ঘটেছে সবই গুজবের ফলে। নিহতদের কেউই ছেলেধরা ছিলেন না।

আইজিপি আরও বলেন, একটি মহল দেশকে অস্থিতিশীল করার জন্য আন্দোলনসহ বিভিন্ন উপায়ে ব্যর্থ হয়ে এখন গুজব ছড়াচ্ছে। তারা দেশের বাইরে থেকেও এগুলো করছে। এছাড়াও গুজবের ঘটনায় এপর্যন্ত যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের কয়েকজনের সরকারবিরোধী রাজনৈতিক দলের সংযোগ পেয়েছি। জড়িতদের প্রোফাইল তৈরির কাজ চলছে।