• মঙ্গলবার, অক্টোবর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৪৮ রাত

রাজধানীতে অস্ত্র, মাদকসহ ভুয়া ডিবি ও ডাকাত গ্রেফতার

  • প্রকাশিত ০৩:৩৯ বিকেল আগস্ট ১, ২০১৯
উদ্ধারকৃত অস্ত্র, গুলি ও ইয়াবা
উদ্ধারকৃত অস্ত্র, গুলি ও ইয়াবা। ছবি: ডিএমপি নিউজ

একই দিনে অপর একটি অভিযানে ডিবি পূর্ব বিভাগের একটি টিম হাতিরঝিল মধুবাগ এলাকা থেকে ১০ কেজি গাঁজাসহ এক ব্যক্তিকে গ্রেফতার করে

ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা পূর্ব বিভাগের কয়েকটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে অস্ত্র, গুলি ও ইয়াবাসহ ৬ জন ভুয়া ডিবি সদস্যকে গ্রেফতার করেছে।

বুধবার (৩১ জুলাই) ১৯ তারিখ ১৭.৪৫ টায় ডিবি পূর্বের গাড়ী চুরি/ছিনতাই প্রতিরোধ ও উদ্ধার টিম যাত্রাবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে ডিবি পরিচয়দানকারী ৬ জনকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলো- বজলু হোসেন, আফসার হোসেন বাবু, নুরুল আফসার, হারুন, আলামিন ও মঞ্জু মিয়া। এ সময় তাদের হেফাজত হতে ৩টি বিদেশি পিস্তল, ১০ রাউন্ড গুলি, ২১০০ পিছ ইয়াবা এবং ডাকাতি কাজে ব্যবহৃত পুলিশ স্টিকারসহ মাইক্রোবাস উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১ আগস্ট) বেলা ১২টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোঃ আবদুল বাতেন। ডিএমপি'র অফিসিয়াল নিউজ পোর্টাল ডিএমপি নিউজে এ তথ্য জানানো হয়। 

তিনি বলেন, গ্রেফতারকৃতরা ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় গাড়ীর সাহায্যে পুলিশ লেখা স্টিকার ব্যবহার করে ব্যাংক কিংবা প্রতিষ্ঠানে আগত টাকা বহনকারী কিংবা টাকা উত্তোলনকারী ব্যক্তিকে টার্গেট করে। টার্গেটকৃত ব্যক্তিকে অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে কিংবা ইয়াবা ট্যাবলেট দ্বারা মামলায় ফাঁসিয়ে দেয়ার ভয় দেখিয়ে ডিবি পুলিশের পরিচয় দিয়ে গাড়ীতে উঠিয়ে নিয়ে টাকা-পয়সা, মূল্যবান স্বর্ণালংকার ছিনিয়ে নিয়ে নির্জন স্থানে ফেলে পালিয়ে যায়।

এছাড়াও ডিবি পশ্চিম বিভাগের একটি টিম বুধবার মোহাম্মদপুরের রহিম বেপারীর ঘাট এলাকা হতে ডাকাতির প্রস্তুতিকালে ৭ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো- বেলায়েত,  দুখু শাহা, রাসেল, মাসুদ মোল্লা, সোহান, জাহিদ ও আকাশ। এ সময় তাদের কাছ থেকে ৪টি লোহার তৈরি ধারালো ছুরি উদ্ধার করা হয়।

একই দিনে অপর একটি অভিযানে ডিবি পূর্ব বিভাগের একটি টিম হাতিরঝিল মধুবাগ এলাকা থেকে ১০ কেজি গাঁজাসহ নাজিমুদ্দিন ভূইয়া নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে।