• বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৮ রাত

যমুনায় ভেসে এলো জীবিত শিশু!

  • প্রকাশিত ০৩:১৫ বিকেল আগস্ট ৮, ২০১৯
উদ্ধার হওয়া শিশু
হাসপাতালে চিকিৎসাধীন জীবিত উদ্ধার হওয়া শিশু মমতা। ঢাকা ট্রিবিউন

বুধবার রাতে জামালপুরে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ছিল সাতবছরের শিশু মমতা 

বগুড়ার সারিয়াকান্দি উপজেলার যমুনা নদী থেকে সাত বছর বয়সী এক শিশুকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার ( ৮ আগস্ট) সকালে চন্দনবাইশা ইউনিয়নের শেখপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। 

পারভীন বেগম নামে এক গৃহবধূ শিশুটিকে নদীর পানিতে ভাসতে দেখে উদ্ধার করেন। পরে শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। 

ঘটনা প্রসঙ্গে পারভীন বেগম ঢাকা ট্রিবিউনকে বলেন, "বৃহস্পতিবার সকালে যমুনা নদীতে ভেসে আসা খড়ি সংগ্রহ করতে যাই। এসময় নদী তীরে হাঁটু পানিতে এক শিশুকন্যাকে ভাসতে দেখি। মেয়েটিকে জীবিত মনে হওয়ায় দ্রুত তাকে হাসপাতালে। হাসপাতালে জ্ঞান ফেরার পর শিশুটি তার বাবা-মায়ের নাম বলেছে।" 

সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল আমিন বলেন, "বুধবার রাতে জামালপুরের দেওয়ানগঞ্জের চুকাইবাড়ি ইউনিয়ন পরিষদ থেকে ভিজিএফের চাল নিয়ে দুস্থরা নৌকায় করে স্থানীয় হালকার চরে ফিরছিলেন। বৈরী আবহাওয়ায় মাঝনদীতে নৌকা ডুবে যায়। এসময় নৌকায় থাকা ১৬ যাত্রীকে জীবিত উদ্ধার করে স্থানীয়রা। ৬ জন সাঁতরে আশপাশের চরে আশ্রয় নেন। উদ্ধার হওয়া শিশু ওই নৌকায় ছিল। শিশুটির নাম মমতা। তার পরিবারের সদস্যরা ইতোমধ্যেই হাসপাতালে পৌঁছেছেন।"

উল্লেখ্য, বুধবার রাতের ওই নৌকাডুবির ঘটনায় এখনও পর্যন্ত ২৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এখনও অন্তত পাঁচজন নিখোজ রয়েছেন বলে পুলিশ জানিয়েছে।