• বুধবার, আগস্ট ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৩ রাত

অবশেষে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানচলাচল স্বাভাবিক

  • প্রকাশিত ০৪:৫৫ বিকেল আগস্ট ১১, ২০১৯
ঢাকা টাঙ্গাইল মহাসড়ক
রবিবার যানজট কমে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক স্বাভাবিক অবস্থায় ফিরেছে ঢাকা ট্রিবিউন

বিকেল থেকে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে

টানা তিনদিন চরম ভোগান্তির পর অবশেষে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইলের অংশে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে। 

রবিবার (১১ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে মহাসড়কের যানজট কমে যানচলাচল স্বাভাবিক হয়। আবার কোনো কোনো পয়েন্টে মহাসড়ক একেবারে ফাঁকা দেখা গেছে।

এদিন ভোররাত থেকে মহাসড়কের বিভিন্ন অংশে ৫০ কিলোমিটার দীর্ঘ যানজট সৃষ্টি হয়। যেকারণে সকাল ১০টা পর্যন্ত একই জায়গায় দাঁড়িয়ে ছিল ঈদযাত্রীদের বহনকারী যানগুলো। ফলে চরম ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের।

উল্লেখ্য, তীব্র যানজট থাকায় সকালে সড়কের বিভিন্ন পয়েন্টে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছেন ঘুরমুখো মানুষ। মহাসড়কের ঘারিন্দা, কান্দিলা, রাবনা, শিবপুর, বিক্রমহাটি, রসুলপুর, পুংলি ও এলেঙ্গাসহ বিভিন্ন স্থানে এমন চিত্র দেখা যায়।

এদিকে, যানজটের খবর সংগ্রহ করতে সাংবাদিকের ওপর চড়াও হন কিছু যাত্রী। কয়েকজন সংবাদকর্মীর সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন তারা।

পুলিশ জানায়, শনিবার রাত ১টা থেকে রবিবার সকাল পর্যন্ত অন্তত পাঁচবার টোল আদায় বন্ধ করে দেয় সেতু কর্তৃপক্ষ। সেতুর ওপরে বেশ কয়েকটি পুরনো গাড়ি বিকল হওয়ায় সেগুলো সরিয়ে নিতে একটু সময় লেগেছিল। এছাড়া, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ের সিরাজগঞ্জের অংশে গাড়ির গতি কমে যাওয়ায় টোল আদায় বন্ধ করে দেওয়া হয়। আর এতেই এতেই মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

এবিষয়ে বঙ্গবন্ধু সেতু (পূর্ব) থানার ওসি (তদন্ত) মাসুদ রায়হান ঢাকা ট্রিবিউনকে বলেন, বিকেল থেকে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে। যানজট নিরসনে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।