• শনিবার, আগস্ট ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:৩৮ রাত

দিঘলিয়ায় ভিজিএফের চাল জব্দ, ইউপি চেয়ারম্যানের নামে মামলা

  • প্রকাশিত ০৩:৩৩ বিকেল আগস্ট ১৩, ২০১৯
খুলনা

খুলনার দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়ন পরিষদের পুরনো কার্যালয়ের ভেতর থেকে ভিজিএফের ১৬৫ কেজি চাল জব্দ করা হয়েছে

খুলনার দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়ন পরিষদের পুরনো কার্যালয়ের ভেতর থেকে ভিজিএফের ১৬৫ কেজি চাল জব্দ করা হয়েছে। 

রবিবার (১১ আগস্ট) উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. আনিছুর রহমান নিজে বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

দুঃস্থদের জন্য বরাদ্দ এই চাল বিতরণ না করে মজুত রাখার অপরাধে ইউপি চেয়ারম্যান গাজী জাকির হোসেনের নামে দিঘলিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

পিআইও আনিছুর রহমান জানান, “গত ৮ আগস্ট থেকে বারাকপুর ইউনিয়নে দুঃস্থদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণ করা হয়। এরপর ১১ আগস্ট বেলা ১২টার দিকে গোপন সংবাদ আসে ভিজিএফের কিছু চাল বিতরণ না করে ইউনিয়ন পরিষদের পুরনো কার্যালয়ে মজুত করে রাখা হয়েছে। এ সংবাদের পর ১১ আগস্ট বেলা সাড়ে ১২টার অভিযান চালিয়ে একটি কক্ষ থেকে ৩০ কেজির পাঁচটি বস্তা ও অন্য আরেকটি বস্তায় ১৫ কেজি চাল পাওয়া যায়। বস্তার গায়ে খাদ্য অধিদফতরের সিল করা ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এবং ‘নিট ওজন ৩০ কেজি’ লেখা রয়েছে। দুঃস্থদের মধ্যে বিতরণ না করে, মজুত রাখার অপরাধে ইউপি চেয়ারম্যান গাজী জাকির হোসেনের নামে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫(১) ধারায় মামলা দায়ের করা হয়েছে।”

দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মানস রঞ্জন দাস জানান, “বারাকপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিএফ এর চাল কালোবাজারির উদ্দেশ্যে মজুত রাখার কারণে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। চেয়ারম্যান গাজী জাকির হোসেন পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

পলাতক থাকায় এ বিষয়ে চেয়ারম্যান জাকি হোসেনের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।