• শনিবার, আগস্ট ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:৩৮ রাত

সাঈদ খোকন: ২৪ ঘণ্টায় শতভাগ বর্জ্য অপসারিত হয়েছে

  • প্রকাশিত ০৪:১৭ বিকেল আগস্ট ১৩, ২০১৯
মেয়র সাঈদ খোকন
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন। ফাইল ছবি। ফোকাস বাংলা

‘২৪ ঘন্টার মধ্যে ১৬ হাজার টন কোরবানির বর্জ্য অপসারণের মাধ্যমে নগরীকে প্রায় শতভাগ বর্জ্যমুক্ত করা হয়েছে’

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃক ২৪ ঘন্টার মধ্যে ১৬ হাজার টন কোরবানির বর্জ্য অপসারণের মাধ্যমে নগরীকে প্রায় শতভাগ বর্জ্যমুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন মেয়র সাঈদ খোকন।

মঙ্গলবার (১৩ আগস্ট) বিকেলে নগর ভবন প্রাঙ্গণে কোরবানির বর্জ্য অপসারণ নিয়ে আয়োজিত প্রেস ব্রিফিং এ মেয়র সাঈদ খোকন এসব কথা বলেন।

মেয়র সাঈদ খোকন বলেছেন, “ঈদ উল আযহার প্রথম দিনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন গত ২৪ ঘন্টায় প্রায় ১৬ হাজার মেট্রিক টনবর্জ্য অপসারণ করেছে। এরমধ্য দিয়েকোরবানির প্রায় শতভাগ  বর্জ্য মুক্ত করা সক্ষম হয়েছে।”

তিনি বলেন, “এরমধ্যে ঈদ উল আযহার প্রথম দিন সোমবার বিকেল ৩টা থেকে মঙ্গলবার বিকেল ৩টা পর্যন্ত ১৭টি পশুর হাটের বর্জ্যসহ প্রায় ১৬ হাজার মেট্রিক টন বর্জ্য অপসারণ করা হয়েছে।”

তিনি আরও বলেন, “ আপনারা জানেন পুরনো ঢাকাবাসীগন ঈদ উল আযহার ২য় এবং ৩য় দিনেও পশু কোরবানী দিয়ে থাকেন। তাই এ দুদিনে আরো ৫ হাজার টন বর্জ্য উৎপন্ন হবে বলে ধারনা করা হচ্ছে। যা ডিএসসিসি দ্রুততম সময়ের মধ্যে অপসারণ করবে বলেও আশ্বাস দেন তিনি।

উল্লেখ্য, গতবছর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে কোরবানীর পশুর হাটের সংখ্যা ছিল ১৪টি । ঈদ উল আযহার ৩দিনে কর্পোরেশন মোট ১৯ হাজার ২শ টন বর্জ্য অপসারণ করেছিল।

এসময় তিনি সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানিয়ে বলেন তাদের অক্লান্ত পরিশ্রম এবং নাগরিকদের সহযোগিতার ফলেই নগরীকে ২৪ ঘন্টার মধ্যে কোরবানীর বর্জ্যমুক্ত করার এ চ্যালেঞ্জ মোকাবেলা করা সম্ভব হয়েছে।  কোরবানীর বর্জ অপসারণ সেবা পেতে ০৯৬১১০০০৯৯৯ এ হটলাইন নম্বরে ফোন করার অনুরোধ জানিয়েছেন।