• বুধবার, আগস্ট ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৩ রাত

শোক দিবসে রাজধানী জুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা

  • প্রকাশিত ০৬:০১ সন্ধ্যা আগস্ট ১৪, ২০১৯
ডিএমপি
বুধবার (১৪ আগস্ট) রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে সংবাদ সম্মেলনে ডিএমপি'র কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। ছবি: ডিএমপি নিউজ

ডিএমপি কমিশনার বলেন, পুরো ধানমন্ডি ৩২ নম্বর এলাকা নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে

জাতীয় শোক দিবস ১৫ আগস্ট উপলক্ষে রাজধানীর ধানমন্ডি ৩২, বঙ্গবন্ধু জাদুঘর ও বনানী কবরস্থানসহ পুরো ঢাকা নগরীজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন পুলিশ- ডিএমপি'র কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতীয় শোক দিবসের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।

তিনি বলেন, শোক দিবসের নানা অনুষ্ঠান যথাযোগ্য মর্যাদায় উদযাপনে ঢাকা মহানগরীজুড়ে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে। শোক দিবস উপলক্ষে শহীদদের উদ্দেশে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, ডেপুটি স্পিকার, মন্ত্রী, এমপিসহ সামরিক-বেসামরিক ও কূটনীতিকরা। তাদের নিরাপত্তায় কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, পুরো ধানমন্ডি ৩২ নম্বর এলাকা নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে। চেকপোস্ট ও আর্চওয়ে পেরিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করতে সবাইকে যেতে হবে ।

এর আগে (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া পুরো এলাকার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম, কৃঞ্চপদ রায়, মীর রেজাউল আলম ও আবদুল বাতেন।

ধানমন্ডি ৩২-এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে আসা সর্বস্তরের মানুষকে শৃঙ্খলার সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতার অনুরোধ জানিয়ে আছাদুজ্জামান মিয়া বলেন, নিরাপত্তার স্বার্থে ডগ স্কোয়াড দিয়ে সুইপিং করা হবে। শোক দিবসে শ্রদ্ধা জানাতে ধানমন্ডি ৩২ নম্বর এলাকার শৃঙ্খলার স্বার্থে ট্রাফিক ব্যবস্থাপনা ও যান চলাচলে নতুন নির্দেশনা দেয়া হয়েছে। নিরাপত্তায় নির্ধারিত পোশাকে ও সাদা পোশাকে পুলিশ, র‌্যাবের সদস্যরা সার্বক্ষণিক প্রস্তুত থাকবেন।

তিনি আরও বলেন, ভিভিআইপিদের শ্রদ্ধা নিবেদন শেষে উন্মুক্ত করে দেয়া হবে ধানমন্ডি ৩২ নম্বর এলাকা। তবে, সবাইকে আর্চওয়ে ও তল্লাশির মধ্য দিয়ে ঢুকতে হবে।