• বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:০০ রাত

শোক দিবসে বিএসএমএমইউতে সাড়ে ৩ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা

  • প্রকাশিত ০৬:৩৩ সন্ধ্যা আগস্ট ১৫, ২০১৯
বিএসএমএমইউ
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)। ফাইল ছবি/ঢাকা ট্রিবিউন

মোট ৫০০ জনের একটি টিম এই কর্মসূচিতে অংশ নেয়

জাতীয় শোক দিবস (১৫ আগস্ট) উপলক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) তিন হাজার ৫২৩ রোগীকে নানা বিনামূল্যে পরীক্ষা-নিরীক্ষাসহ চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বহির্ভিবিভাগে এই চিকিৎসাসেবা কার্যক্রম চলে। এই কার্যক্রম উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

বিশ্ববিদ্যালয় থেকে জানানো হয়, তিন হাজার ৫২৩ রোগীর মধ্যে মেডিসিন অনুষদ ও শিশু অনুষদে এক হাজার ৯১২ জন, সার্জারি অনুষদে এক হাজার ৪০৫ জন এবং দন্ত অনুষদে ২০৬ জন রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। পাশাপাশি বিনামূল্যে বায়োকেমিস্ট্রি বিভাগ, ল্যাবরেটরি মেডিসিন বিভাগ, ভাইরোলজি বিভাগ, মাইক্রোবায়োলজি অ্যান্ড ইমিউনোলজি বিভাগ, রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগ, কার্ডিওলজি বিভাগ, ট্রান্সফিউশন মেডিসিন বিভাগ-এ পরীক্ষা করা হয়েছে।

জানা যায়, ৫৩জন অধ্যাপক, ৪৯জন সহযোগী অধ্যাপক, ২৪জন সহকারী অধ্যাপক, ১১জন কনসালট্যান্ট, ১২৫জন মেডিক্যাল অফিসার ও রেসিডেন্ট চিকিৎসক, ৫৫জন নার্স, পাঁচজন টেকনোলজিস্ট, রোগীদের পরীক্ষা-নিরীক্ষা সংক্রান্ত পাঁচটি বিভাগের ১০০ জনসহ মোট ৫০০ জনের একটি টিম এই কর্মসূচিতে অংশ নেয়।