• বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:০০ রাত

৪৪তম শোক দিবসে ৪২তম‘র ব্যানার!

  • প্রকাশিত ১০:০৯ রাত আগস্ট ১৫, ২০১৯
শোক দিবস
বরগুনার তালতলী উপজেলার তালতলী সরকারি কলেজে জাতীয় শোক দিবস পালনে ব্যবহৃত ব্যানারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকীর স্থলে ৪২তম শাহাদাত বার্ষিকী লেখা হয়। ঢাকা ট্রিবিউন

এ ঘটনায় শিক্ষার্থী, অভিভাবক, মুক্তিযোদ্ধা এবং স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন

বরগুনার তালতলী উপজেলার তালতলী সরকারি কলেজে জাতীয় শোক দিবস পালনে ব্যবহৃত ব্যানারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকীর স্থলে ৪২তম শাহাদাত বার্ষিকী লেখা হয়েছে। এ ঘটনায় শিক্ষার্থী, অভিভাবক, মুক্তিযোদ্ধা এবং স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার(১৫ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে তালতলী সরকারি কলেজ আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের ব্যানারে এই ভুল দেখা যায়। 

এদিকে এই ব্যানারের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে তীব্র সমালোচনার সৃষ্টি করেছে। ভাইরাল হওয়া ছবিটিতে দেখা যায়, ৪৪তম শাহদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের ব্যানারে ৪২তম লেখা। ছবিতে এই ব্যানারের পিছনে দাঁড়িয়ে থাকতে দেখা যায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজবি-উল-কবির জোমাদ্দার, তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাশ শুভ,  কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদেরকে।

এবিষয়ে জিজ্ঞেস করা হলে তালতলী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রবিন্দ্র নাথ হাওলাদার বলেন, "ব্যানারে একটু ভুল হয়েছে, পরে আমরা সংশোধনী দিয়েছি। এব্যাপারে আপনাদের সাথে পরে যোগাযোগ করা হবে।"

এদিকে ওই ব্যানারের পিছনে দাঁড়িয়ে ছবি তোলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান রেজবি-উল-কবির জোমাদ্দার বলেন, "বিষয়টি অত্যন্ত দুঃখজনক। উপজেলার সর্ববৃহৎ বিদ্যাপিঠে এ রকম ভুল মেনে নেওয়া যায় না। বিষয়টি নিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীরাও ক্ষুব্ধ।" 

তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) দীপায়ন দাশ শুভ বলেন, "ঘটনাটি আমার নজরে এসেছে, কলেজ কর্তৃপক্ষকে ডেকেছি। জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।"