• সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:১৩ রাত

মাশরাফির উদ্যোগে নড়াইলে চালু হলো 'এক্সপ্রেস হেলথ কেয়ার সেন্টার'

  • প্রকাশিত ০৫:২৯ সন্ধ্যা আগস্ট ১৬, ২০১৯
মাশরাফি বিন মর্তুজা
বৃহস্পতিবার সন্ধ্যায় শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিক হাসপাতালে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এক্সপ্রেস হেলথ কেয়ার সেন্টারের উদ্বোধন করেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। ঢাকা ট্রিবিউন

'নড়াইলেই এখন থেকে এলাকার মানুষ উন্নত চিকিৎসাসেবা পাবে'

নড়াইলে মাশরাফি বিন মর্তুজার সংগঠন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে 'এক্সপ্রেস হেলথ কেয়ার সেন্টার' নামে একটি স্বাস্থ্য সেবাদনকারী প্রতিষ্ঠান যাত্রা শুরু করেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিক হাসপাতালে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে নতুন এই প্রতিষ্ঠানের উদ্বোধন করেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। 

উদ্বোধনী বক্তব্যে মাশরাফি বলেন, "এই জেলার মানুষ দীর্ঘদিন ধরে স্বাস্থ্যসেবা নিয়ে ভোগান্তিতে রয়েছে। তরুণদের যেমন বেড়ে ওঠার জন্য মানসম্মত স্বাস্থ্য সেবা প্রয়োজন তেমনি আমাদের প্রবীণদেরও প্রয়োজন। এই জন্য স্বাস্থ্য সেবায় আমাদের সর্বাধিক গুরুত্ব দেওয়া দরকার।"

উল্লেখ্য, নতুন এই প্রতিষ্ঠানের কার্যক্রম চালানোর জন্য নিজেদের চিকিৎসাকেন্দ্রটি ব্যবহার করতে দিয়েছে নড়াইল ডায়াবেটিক রোগী কল্যাণ সমিতি। এজন্য মাশরাফি তাদের আন্তরিক ধন্যবাদ জানান।   

তিনি বলেন, আমরা যে ডায়াবেটিক রোগী কল্যাণ সমিতির চিকিৎসাকেন্দ্রটিতে জায়গা পেলাম, এটিও অনেক বড় পাওয়া। আশা করি নড়াইলেই এখন থেকে এলাকার মানুষ উন্নত চিকিৎসাসেবা পাবে।"

সংশ্লিষ্টরা জানান, নড়াইলের স্বাস্থ্য সেবার মান উন্নয়নে গঠিত নড়াইল এক্সপ্রেস হেলথ কেয়ার সেন্টারে প্রতি সপ্তাহে রবিবার সকাল ১০ থেকে দুপুর ১টা পর্যন্ত নিয়মিত রোগী দেখবেন গাইনি ও প্রসূতি বিশেষজ্ঞ ডা. মায়া রানী বিশ্বাস, প্রতি মাসের ৩য় ও ৪র্থ শুক্রবার রোগী দেখবেন শিশু বিশেষজ্ঞ ডা. আলিমুজ্জামান সেতু, প্রতি সপ্তাহের সোমবার ও মঙ্গলবার রোগী দেখবেন মেডিসিন ও ডায়াবেটিক রোগ বিশেষজ্ঞ ডা. দীপ বিশ্বাস এবং প্রতি শুক্রবার রোগী দেখবেন যশোর সিএমএইচ এর সহকারী অধ্যাপক ডা. বিগ্রেডিয়ার কানিজ ফাতেমা।

প্রসঙ্গত, নড়াইলের স্বাস্থ্যসেবার মান উন্নয়নসহ আরো ১১ ধরণের কর্মসূচী হাতে নিয়ে দুই বছর আগে মাশরাফির নেতৃত্বে যাত্রা শুরু করে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। ইতোমধ্যে চিকিৎসা সংক্রান্ত বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করে প্রশংসা কুড়িয়েছে সংগঠনটি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহ-সভাপতি শামীমূল ইসলাম টুলু, সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, মল্লিক, ডায়াবেটিক রোগী কল্যাণ সমিতির সভাপতি আব্দুল মুকিত লাভলু প্রমুখ।