• সোমবার, অক্টোবর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৫:৫৩ সন্ধ্যা

মন্ত্রী: রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ

  • প্রকাশিত ০৬:২৭ সন্ধ্যা আগস্ট ১৭, ২০১৯
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান
শনিবার (১৭ আগস্ট) সকালে পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প এলাকায় অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। ঢাকা ট্রিবিউন

'আর এই প্রকল্প বাস্তবায়নে যারা দিনরাত নিরলসভাবে কাজ করছেন তারা হলেন দ্বিতীয় প্রজন্মের মুক্তিযোদ্ধা'

নির্মীয়মাণ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পকে দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ হিসেবে অভিহিত করেছেন বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়কমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। এছাড়াও প্রকল্পের কর্মীদের মুক্তিযোদ্ধাদের সাথে তুলনা করেছেন তিনি।

ইয়াফেস ওসমান বলেন, "জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে পাবনার রূপপুরে নির্মীয়মাণ পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ। আর এই প্রকল্প বাস্তবায়নে যারা দিনরাত নিরলসভাবে কাজ করছেন তারা হলেন দ্বিতীয় প্রজন্মের মুক্তিযোদ্ধা।"

শনিবার (১৭ আগস্ট) সকালে পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প এলাকায় অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী আরও বলেন, "বঙ্গবন্ধুর মতো মহাপ্রাণের জন্ম না হলে এ দেশের জন্ম হতো না। মানব দরদি মহান নেতা বঙ্গবন্ধু ছিলেন রাজনীতির কবি।"

প্রকল্প পরিচালক ড. শৌকত আকবরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও প্রকল্পের পরামর্শদাতা ড. এম শফিউল্লাহ, রাশিয়ান ঠিকাদারী প্রতিষ্ঠান এটমষ্ট্রয় এক্সপোর্টের পরিচালক ইটু পিলভ ও রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈযদ আব্দুল মফিজ।