• শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:৪৭ সকাল

হাইকোর্টে আবারও মিন্নির জামিন আবেদন

  • প্রকাশিত ০৮:৫১ রাত আগস্ট ১৮, ২০১৯
মিন্নি
নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি।ছবি: ফাইল ছবি/ফোকাস বাংলা।

সোমবার এ আবেদনের শুনানি হতে পারে বলে জানিয়েছেন মিন্নির আইনজীবী জেডআই খান পান্না

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় প্রধান সাক্ষী থেকে আসামি হিসেবে গ্রেপ্তার হওয়া তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জন্য জামিন চেয়ে রবিবার পুনরায় হাইকোর্টে আবেদন করা হয়েছে।

রবিবার মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর এ আবেদন করেন বলে ইউএনবি'র একটি খবরে বলা হয়।

মিন্নির আইনজীবী জেডআই খান পান্না জানান, বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে সোমবার এ আবেদনের শুনানি হতে পারে। একই মামলায় গত ৮ আগস্ট মিন্নির জামিন আবেদন খারিজ করে দেয় হাইকোর্ট।

উল্লেখ্য, চলতি বছরের ২৬ জুন সকালে প্রকাশ্যে বরগুনা সরকারি কলেজ গেটের সামনে রিফাতকে কুপিয়ে আহত করা হয়। গুরুতর আহতাবস্থায় বরিশাল নেয়ার পর তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে বরগুনা থানায় হত্যা মামলা করেন।

মামলায় এ পর্যন্ত ১৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে প্রধান আসামি নয়ন বন্ড ২ জুলাই পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।

পরে, রিফাত শরীফ হত্যা মামলার প্রধান সাক্ষী আয়েশা সিদ্দিকা মিন্নিকে গত ১৬ জুলাই সকাল পৌনে ১০টার দিকে পুলিশ লাইনে এনে জিজ্ঞাসাবাদ শেষে রাত ৯টার দিকে গ্রেফতার দেখানো হয়। পরদিন তাকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডে নেয়া হয়। তবে রিমান্ডের মেয়াদ শেষ হওয়ার আগেই ১৯ জুলাই তাকে আদালতে হাজির করা হয়। সেখানে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন মিন্নি।