• শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:০২ রাত

এডিসের লার্ভা থাকায় ১৫ স্থাপনাকে জরিমানা

  • প্রকাশিত ১১:৪০ সকাল আগস্ট ২৩, ২০১৯
এডিস মশার লার্ভা
ছবি: সংগৃহীত

এছাড়া ১৮টি বাড়ির সামনে লার্ভা থাকার সতর্ক বার্তা লাগিয়ে দেওয়া হয়েছে

ঢাকার দুই সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত ডেঙ্গুর জীবাণুবাহী এডিস মশার লার্ভা পাওয়ায় ১৫ টি বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করেছে।

বৃহস্পতিবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত রাজধানীর মগবাজার, ওয়ারলেস, হাজারীবাগ, ফকিরাপুল ও হাটখোলা এলাকায় ১১৮টি ভবনে অভিযান চালায় বলে ইউএনবির একটি খবরে বলা হয়েছে।

অভিযানে লার্ভা পাওয়ায় ফকিরাপুলের ১টি বাড়িকে ১০ হাজার ও হাজারীবাগের ১টি বাড়িকে ২৫ হাজার, লার্ভা জন্মানোর উপযোগী পরিবেশ থাকায় কেএম দাস লেনের দুটি বাড়িকে পাঁচ হাজার করে এবং অভয় দাস লেনের দুটি বাড়িতে নোংরা অপরিচ্ছন্ন পরিবেশ থাকায় চার হাজার টাকা করে জরিমানা করে ডিএনসিসি'র ভ্রাম্যমাণ আদালত।

এদিকে ডিএনসিসি কর্মকর্তারা চলমান অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার ২৬১টি ভবন পরিদর্শ করেন এবং তার মধ্যে ১৮টিতে লার্ভা পান তারা। এই ১৮টি বাড়ির সামনে লার্ভা থাকার সতর্ক বার্তা লাগিয়ে দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

এছাড়াও ভ্রাম্যমাণ আদালত তাদের আওতাধীন বিভিন্ন এলাকার ছয়টি ভবনকে ৪৪ হাজার টাকা জরিমানা করে। এর পাশাপাশি গুলশান, বনানী ও বারিধারা এলাকায় অভিযান চালিয়ে ছয় লাখ ২৫ হাজার টাকা জরিমানা আদায় করে।

এরমধ্যে লার্ভা থাকায় গুলশানে দুটি ভবনকে এক লাখ করে এবং একটি ভবনকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। বারিধারায় একটি ভবনে জরিমানা হয় এক লাখ ৭৫ হাজার টাকা।