• সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৪ রাত

হিলিতে ৬বছরের শিশু ধর্ষণের শিকার, অভিযুক্ত কিশোর গ্রেফতার

  • প্রকাশিত ১১:১৪ সকাল আগস্ট ২৬, ২০১৯
ধর্ষণ
প্রতীকী ছবি।

রবিবার (২৫ আগস্ট) দুপুর ১টার দিকে হিলির দক্ষিণ জামালপুরের মাটিকাটা গ্রামে ঘটনাটি ঘটে। তবে, অভিযুক্তর বয়স ১৫বছর হওয়ায় তার বিরুদ্ধে শিশু আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় পুলিশ

দিনাজপুরের হিলিতে প্রথম শ্রেণীতে পড়ুয়া ছয়বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে মূল অভিযুক্ত সাগর মিয়া ওরফে কলা (১৫) নামের এক কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে অবস্থা আশংকাজনক হওয়ায় ধর্ষণের শিকার ওই শিশুটি বর্তমানে জয়পুরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সোমবার (২৬ আগস্ট) দুপুর দেড়টার দিকে হিলির পার্শ্ববর্তী ঘোড়াঘাট থানাধীন ডুগডুগি বাজার এলাকা থেকে ওই সাগর মিয়াকে গ্রেফতার করে পুলিশ। সাগর মিয়া জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার বিনধারা গ্রামের আব্দুল মালেকের ছেলে। 

হাকিমপুর থানার (ওসি,তদন্ত) রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করে জানান, হাকিমপুর উপজেলার আলিহাট ইউনিয়নের দক্ষিণ জামালপুর মাটিকাটা গ্রামে ছয়বছরের এক শিশুকে তার প্রতিবেশী সাগর মিয়া নামের এক যুবক ধর্ষণ করেছে বলে অভিযোগ পাই। রবিবার শিশুটি বাড়ির পাশে খেলা করার সময় সাগর তাকে কচুক্ষেতে নিয়ে গিয়ে ধর্ষণ করে। এঘটনায় শিশুটির মা বাদী হয়ে থানায় অভিযোগ করলে সোমবার দুপুরে ঘোড়াঘাট ডুগডুগি বাজার এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত সাগর মিয়া ওরফে কলাকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে শিশুটিকে ধর্ষণের কথা স্বীকার করেছে।

তবে, তার বয়স ১৪/১৫ বছর হওয়ার কারণে তার বিরুদ্ধে শিশু আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শাকিল মাহমুদ বলেন, রবিবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে ওই শিশুটিকে তার পরিবারের সদস্যরা হাসপাতালে নিয়ে আসে। তাকে যখন হাসপাতালে নিয়ে আসা হয় তখন তাকে আমরা আশংকাজনক অবস্থায় পেয়েছিলাম। প্রাথমিকভাবে পরীক্ষা শেষে শিশুটিকে ধর্ষণের আলামত পেয়েছি। তাকে উন্নত চিকিৎসা ও নিরীক্ষার জন্য জয়পুরহাট জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়।