• শনিবার, অক্টোবর ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৩৮ রাত

তথ্যমন্ত্রী: রোহিঙ্গা সমস্যা সমাধানে সঠিক পথে রয়েছে বাংলাদেশ

  • প্রকাশিত ০৭:০৭ রাত আগস্ট ৩০, ২০১৯
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার চট্টগ্রামের দামপাড়া পুলিশ লাইন্সে সিএমপি ও সিএমপি স্কুল অ্যান্ড কলেজ আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

'কোনো যুদ্ধ-বিগ্রহের মাধ্যমে রোহিঙ্গা সমস্যার সমাধান করা যাবে না'

রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ সঠিক পথে রয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার (৩০ আগস্ট) চট্টগ্রামের দামপাড়া পুলিশ লাইন্সে মহানগর পুলিশ (সিএমপি) ও সিএমপি স্কুল অ্যান্ড কলেজ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য একথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, "রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ যে পথে হাঁটছে সেটিই সঠিক পথ। কোনো যুদ্ধ-বিগ্রহের মাধ্যমে রোহিঙ্গা সমস্যার সমাধান করা যাবে না। বাংলাদেশ কূটনৈতিক প্রচেষ্টার মাধ্যমে রোহিঙ্গা সমস্যার সমাধান করার চেষ্টা করছে।"

এসময় রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে বিএনপি নেতৃবৃন্দের করা মন্তব্যের কড়া সমালোচনা করেন তিনি।

ড. হাছান বলেন, "রোহিঙ্গারা তাদের দেশে ফিরে যাক, সেটা বিএনপি চায় না। যেভাবে রোহিঙ্গা সমস্যা নিয়ে রাজনীতি শুরু করেছেন তাতে এটাই মনে হয়। রোহিঙ্গারা দেশে ফিরে যাক সেটা তাদের উদ্দেশ্য নয়। রোহিঙ্গাদের নিয়ে রাজনীতি করাই বিএনপির মূল উদ্দেশ্য।"

শোক দিবসের আলোচনায় বঙ্গবন্ধু হত্যাকাণ্ড প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, "বঙ্গবন্ধু হত্যা শুধু ব্যক্তি শেখ মুজিবুর রহমানকে নয়, স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রকে হত্যার ষড়যন্ত্র ছিল। একাত্তর সালে দেশি ও আর্ন্তজাতিক যেসব শক্তি বাংলাদেশের অভ্যুদয় চায়নি তারাই বঙ্গবন্ধুকে হত্যা করার মধ্য দিয়ে বাংলাদেশ রাষ্ট্রটিকে হত্যা করার অপচেষ্টা চালিয়েছিল। ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মুছে দিতে চেয়েছিল, কিন্তু তারা তা পারেনি। বঙ্গবন্ধু ইতিহাসে অমর হয়ে রয়েছেন। আর সেই ষড়যন্ত্রকারীরাই মুছে গেছে।"

সিএমপি'র সিনিয়র সহকারী কমিশনার (পাঁচলাইশ জোন) দেবদূত মজুমদারের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন উপ-কমিশনার (সদর) শ্যামল কুমার নাথ। বক্তব্য রাখেন সিএমপির উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক, সিএমপি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শিবলী সাদিক প্রমুখ।