• শুক্রবার, অক্টোবর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:০৩ রাত

ফেসবুকে মেয়ে সেজে অপহরণ করতেন তারা

  • প্রকাশিত ০৮:৩৬ রাত আগস্ট ৩১, ২০১৯
গ্রেফতার
ফেসবুকে মেয়ে সেজে প্রতারণার মাধ্যমে বিভিন্ন ব্যক্তিকে অপহরণের অভিযোগে গ্রেফতার পাঁচ ব্যক্তি। ঢাকা ট্রিবিউন

ফেসবুকে মেয়েদের সুন্দর ছবি ব্যবহার কয়রে ভুয়া আইডি খুলে বিভিন্ন ব্যক্তির সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলতেন তারা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মেয়েদের সুন্দর ছবি ব্যবহার করে বিভিন্ন ব্যক্তিকে প্রতারণার ফাঁদে ফেলে অপহরণের অভিযোগে ৫ ব্যক্তিকে গ্রেফতার করেছে র‍্যাব। শনিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে পাবনার র‌্যাব-১২ ও সিপিসি-২ এসব তথ্য জানিয়েছে।

সম্প্রতি এক ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে র‍্যাব-১২'র পাবনা ক্যাম্পের একটি বিশেষ দল জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ওই ৫ ব্যক্তিকে গ্রেফতার করে।

গ্রেফতার ৫ ব্যক্তি হলেন- পাবনা সদরের শালগাড়িয়া এলাকার মো. মনোয়ার ইসলাম মামুন (৩১), রামচন্দ্রপুর ঘোষপাড়ার মাসুদ রানা শাওন (২৭),শালগাড়িয়া হাসপাতাল পাড়ার কাজী ইমদাদুল হক হীরো (৩৭), দিলালপুর ঘোষপাড়ার এস এম রাকিব হাসান রুবেল (২৮) ও শালগাড়িয়া মুজাহিদ ক্লাব পাড়ার সুজন আলী প্রিন্স (৩০)।

র‍্যাব সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত সবাই একটি অপহরণ চক্রের সাথে জড়িত। তারা ফেসবুকে মেয়েদের সুন্দর ছবি ব্যবহার কয়রে ভুয়া আইডি খুলে বিভিন্ন ব্যক্তির সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলতেন। পরে প্রেমের ফাঁদে ফেলে তাদের ডেকে নিয়ে জিম্মি করে ভুক্তভোগীদের পরিবারের কাছ থেকে বড় অংকের টাকা হাতিয়ে নিতেন এই প্রতারক চক্রের সদস্যরা। এই চক্রের প্রতারণার ফাঁদে পড়ে অনেক পরিবারই তাদের সর্বস্ব হারিয়েছে।

র‌্যাব-১২, পাবনা ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এসএম জামিল আহমেদ বলেন, "গ্রেফতারের সময় ওই আসামিদের কাছ থেকে পাওয়া প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল থেকে বিভিন্ন মেয়েদের নামে ভুয়া ফেসবুক আইডি এবং ফেসবুক মেসেঞ্জারে তাদের কথোপকথনের ভয়েস রেকর্ডের সন্ধান পেয়েছে র‍্যাব। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার ৫ ব্যক্তি তাদের অপরাধ স্বীকার করেছেন। আসামিদের বিরুদ্ধে পাবানা সদর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে এবং তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।"