• রবিবার, অক্টোবর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০০ রাত

ভাঙা লাইন: অল্পের জন্য রক্ষা পেল পঞ্চগড় এক্সপ্রেস

  • প্রকাশিত ০৩:১৫ বিকেল সেপ্টেম্বর ৫, ২০১৯
দিনাজপুর

ভাঙা লাইন সাময়িক মেরামতের প্রায় দুই ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু হয়

অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেয়েছে ঢাকা থেকে পঞ্চগড়ের উদ্দেশে ছেড়ে যাওয়া ‘পঞ্চগড় এক্সপ্রেস ৭৯৩’ আপ ট্রেনটি। দিনাজপুরের বিরামপুর স্টেশনের কাছেই রেললাইনের সংযোগে প্রায় দুই ফিট ভেঙে যাওয়ায় দেখা দিয়েছিল বড় ধরনের দুর্ঘটনার আশংকা।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে সাতটায় বিরামপুর রেলস্টেশনের উত্তরে মৌপুকুর গুচ্ছগ্রামের পাশে রেল লাইনের সংযোগস্থলে ভাঙা দেখতে পেয়ে এক পথচারী কর্তৃপক্ষকে জানান।

পরে ভাঙা লাইন সাময়িক মেরামতের প্রায় দুই ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু হয়।

এ বিষয়ে বিরামপুরের স্টেশন মাস্টার আব্দুল্লাহ ঢাকা ট্রিবিউনকে জানান, পঞ্চগড় এক্সপ্রেস ৭৯৩ আপ নন-স্টপেজ ট্রেনটি বিরামপুর অতিক্রম করে ওই রেললাইন দিয়েই যাওয়ার কথা ছিল। লাইন ভাঙার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ট্রেনটিকে বিরামপুর স্টেশনে থামিয়ে দেওয়া হয় এবং দ্রুত লাইন মেরামতের ব্যবস্থা নেওয়া হয়।

তিনি আরও বলেন, প্রায় দুই ঘণ্টার চেষ্টায় খালাসীরা ভাঙা লাইনটিকে সাময়িক মেরামত করলে সকাল ৯টা ১০ মিনিটে ট্রেনটি বিরামপুর থেকে পঞ্চগড়ের উদ্দেশে ছেড়ে যায়।

ভাঙা লাইন সরিয়ে সেখানে নতুন লাইন প্রতিস্থাপন করা হয়েছে বলে জানিয়েছেন বিরামপুর স্টেশনের রেল খালাসী প্রধান সেকেন্দার আলী।