• বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩৮ রাত

বাড়ির উঠানেই গাঁজা চাষ করতেন দুই ভাই

  • প্রকাশিত ০৭:২৫ রাত সেপ্টেম্বর ৮, ২০১৯
আটক
রাজবাড়ীতে নিজেদের বাড়ির উঠানে গাঁজা চাষ করার অভিযোগে আপন ২ ভাইসহ ৩ জনকে আটক করেছে পুলিশ। ঢাকা ট্রিবিউন

'অভিযানে ১০ ফিট উচ্চতার ৮ কেজি ২০০ গ্রাম ওজনের ২টি এবং ১০ কেজি ৮০০ গ্রাম ওজনের ২টি গাঁজা গাছ জব্দ করা হয়'

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের বাসুখালী গ্রামের নির্ভৃত পল্লীতে নিজেদের বাড়ির উঠানে গাঁজা চাষ করার অভিযোগে আপন ২ ভাইসহ ৩ জনকে আটক করেছে পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রবিবার (৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার জঙ্গল ইউনিয়নের বাসুখালী গ্রাম থেকে তাদের কে আটক করা হয় বলে নিশ্চিত করেছেন বালিয়াকান্দি থানার উপপরিদর্শক (এসআই) অঙ্কুর কুমার ভট্টাচার্য্য।

আটক ৩ ব্যক্তি হলেন- তাপস কুমার বিশ্বাস (৩০), তার ভাই সমরেশ কুমার বিশ্বাস (৩২) ও মুকুন্দ চন্দ্র বিশ্বাস (৫২)।

পুলিশ সূত্রে জানা যায়, বাসুখালী গ্রামের একটি নিভৃত এলাকায় ওই দুই ভাইয়ের বাড়ি। বাড়িটি নির্জন এলাকায় হওয়ায় তারা উঠানেই গাঁজা চাষ করেন। গোপনে এই সংবাদ জানতে পেরে রবিবার অভিযান চালায় পুলিশ। অভিযানে ১০ ফিট উচ্চতার ৮ কেজি ২০০ গ্রাম ওজনের ২টি গাঁজা গাছসহ ওই দুই ভাইকে আটক করা হয়। এছাড়াও অভিযানে তাদের প্রতিবেশী মুকুন্দ চন্দ্র বিশ্বাসকে তার বাড়ির উঠানে চাষ করা ১০ কেজি ৮০০ গ্রাম ওজনের ২টি গাঁজা গাছসহ আটক করা হয়।

পরে দুপুর ২টার দিকে বালিয়াকান্দি থানায় এক ব্রিফিংয়ে গণমাধ্যম কর্মীদের এই তথ্য জানায় পুলিশ। ব্রিফিংয়ে বালিয়াকান্দি থানার এসআই অঙ্কুর কুমার ভট্টাচার্য্য বলেন, 

বালিয়াকান্দি থানার এস আই অঙ্কুর কুমার ভট্টাচায্য জানান, "তারা নিজেদের বসত বাড়ির উঠানে গাঁজা গাছের চাষ করতেন। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।"