• রবিবার, অক্টোবর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩৩ রাত

তিন রোহিঙ্গার পাসপোর্ট সংগ্রহ: দুই এএসআইকে কারণ দর্শানোর নির্দেশ

  • প্রকাশিত ০৪:০২ বিকেল সেপ্টেম্বর ১৩, ২০১৯
রোহিঙ্গা
বৃহস্পতিবার ভুয়া পাসপোর্টসহ তিন রোহিঙ্গা যুবককে আটক করেছে পুলিশ ইউএনবি

নোয়াখালীর ঠিকানা ব্যবহার করে তিন রোহিঙ্গা তরুণ বাংলাদেশি পাসপোর্ট নেয়

নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে তিন রোহিঙ্গা তরুণের পাসপোর্ট নেওয়ার ঘটনায় পুলিশের জেলা বিশেষ শাখার (ডিএসবি) দুই সহকারী উপ-পুলিশ পরিদর্শককে (এএসআই) কারণ দর্শানোর নির্দেশ দিয়ে নোটিশ পাঠানো হয়েছে।

জেলা পুলিশ সুপার (এসপি) মো. আলমগীর হোসেন জানান, ডিএসবি কর্মরত এএসআই আবুল কালাম আজাদ ও নুরুল হুদা তিন রোহিঙ্গা তরুণের পাসপোর্ট আবেদনে উল্লেখ করা ঠিকানা যাচাইয়ের দায়িত্বে ছিলেন। গতকাল এসপি অফিস থেকে তাদেরকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। আগামী তিনদিনের মধ্যে তাদেরকে এবিষয়ে লিখিত জবাব দিতে বলা হয়েছে। তাদের কাছ থেকে জবাব পাওয়ার পর এবিষয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।


আরও পড়ুন- চট্টগ্রামে ভুয়া পাসপোর্টসহ ৩ রোহিঙ্গা যুবক আটক


এসপি আরও বলেন, নোয়াখালীর সেনবাগ উপজেলার কাদরা ইউনয়নের ঠিকানা ব্যবহার করে তিন রোহিঙ্গা তরুণের বাংলাদেশি পাসপোর্ট নেওয়ার বিষয়টি জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) দীপক জ্যোতি খীসার নেতৃত্বে তদন্ত করা হচ্ছে। তদন্তে এঘটনায় দায়িত্বপ্রাপ্ত ডিএসবি কর্মকর্তা, জাল সার্টিফিকেট তৈরিতে জড়িতরা এবং যারা কাগজপত্র সত্যায়ন করেছে তাদের প্রত্যেককে চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত ৫ সেপ্টেম্বর বাংলাদেশি পাসপোর্টধারী তিন রোহিঙ্গা তরুণকে চট্টগ্রামের আকবরশাহ্ এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। তারা দালাল ধরে নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসে থেকে পাসপোর্ট করিয়াছে বলে পুলিশের কাছে স্বীকার করে।