• শুক্রবার, অক্টোবর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০৯ রাত

ছোট ভাইয়ের স্ত্রীকে হত্যার দায়ে বড় ভাইয়ের মৃত্যুদণ্ড

  • প্রকাশিত ০৫:০১ সন্ধ্যা সেপ্টেম্বর ১৬, ২০১৯
আসামি
রায় ঘোষণার পর আদালত প্রাঙ্গনে ভাইয়ের স্ত্রীকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আমির হোসেন। ঢাকা ট্রিবিউন

সেহেরি খাওয়ার আয়োজন করার জন্য ঘর থেকে বের হলে ওঁত পেতে থাকা আমির হোসেন তাসলিমাকে ছুরিকাঘাতে হত্যা করেন

২০১৪ সালে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার নবীগঞ্জ ইসলামবাগ এলাকায় ছোট ভাইয়ের স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যার দায়ে বড় ভাই আমির হোসেনকে (৫৭) মৃত্যুদণ্ড পপ্রদান করেছেন আদালত।

সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ আদালতের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ  শেখ রাজিয়া সুলতানার আদালত এ রায় দেন বলে নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট সালাউদ্দিন সুইট। 

মৃত্যুদণ্ডের পাশাপাশি ৫ হাজার টাকা জরিমানাও করা হয়েছে আমির হোসেনকে। আসামি আমির হোসেন বন্দর থানার নবীগঞ্জ ইসলামবাগ এলাকার বাসিন্দা।

২০১৪ সালে আমির হোসেন বিভিন্ন এনজিও থেকে ঋণ নেন। ঋণের টাকা পরিশোধ না করে পালিয়ে থাকতে শুরু করেন । পরে একদিন এনজিও কর্মকর্তারা তাকে বাড়ি থেকে ধরে নিয়ে যায়। আমির হোসেন সন্দেহ করেন যে ছোট ভাইয়ের স্ত্রী তাসলিমা বেগম এনজিও কর্মকর্তাদের খবর দিয়ে  তাকে ধরিয়ে দিয়েছেন। এতে তিনি ক্ষিপ্ত হয়ে তাসলিমাকে হত্যার পরিকল্পনা করতে থাকেন তিনি। পরে গত জুলাই মাসের ৩ তারিখ রাত সাড়ে তিনটার সময় সেহেরি খাওয়ার আয়োজন করার জন্য ঘর থেকে বের হন তাসলিমা। তখন ওঁত পেতে থাকা আমির তার মুখ চেপে ধরে ছুরি দিয়ে হত্যা করেন।

পরে নিহত তাসলিমা বেগমের স্বামী মনির হোসেন তার আপন বড় ভাই আমির হোসেনকে প্রধান আসামি করে বন্দর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরপ্রেক্ষিতে গ্রেফতার হন আমির।

আদালতে রায় ঘোষণার সময় নিহতের স্বামী মনির হোসেন, ছেলে রাকিব, দুই মেয়ে মেহেনুর নেছা ও মারজান উপস্থিত ছিলেন। তারা এই রায়ে সন্তোষ প্রকাশ করেন ও রায় দ্রুত কার্যকর করার দাবি জানান।