• শুক্রবার, অক্টোবর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৩:৪৬ বিকেল

১০ দিনের রিমান্ডে জি কে শামীম

  • প্রকাশিত ০৫:২৯ সন্ধ্যা সেপ্টেম্বর ২১, ২০১৯
জি কে শামীম
যুবলীগ নেতা গোলাম কিবরিয়া (জি কে) শামীম। ছবি : সৈয়দ জাকির হোসেন/ ঢাকা ট্রিবিউন

শুক্রবার রাজধানীর নিকেতনের ১১৩ নম্বর বাসা থেকে যুবলীগের নেতা শামীমকে আটক করা হয়।

যুবলীগ নেতা নেতা গোলাম কিবরিয়া (জি কে) শামীমের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। একইসঙ্গে তার সাত নিরাপত্তারক্ষীকে চারদিন করে রিমান্ড দেওয়া হয়েছে। 

শনিবার (২১ সেপ্টেম্বর) ঢাকা মহানগর মাহমুদা আখতার এই রিমান্ড মঞ্জুর করেন। এর আগে বিকেলে শামীমের বিরুদ্ধে গুলশান থানায় অস্ত্র, মাদক ও মানি লন্ডারিং আইনে তিনটি মামলা দায়ের করা হয়। 

পুলিশের গুলশান বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) আব্দুল আহাদ বলেন, অস্ত্র, মাদক ও মুদ্রাপাচার আইনে এসব মামলা দায়ের করা হয়েছে। 

এর আগে শনিবার দুপুর ৩টার দিকে শামীমকে থানায় হস্তান্তর করা হয় বলে জানায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এসময় শামীমের সাত দেহরক্ষীকেও থানায় হস্তান্তর করে র‍্যাব। তারা হলেন- শহিদুল, কামাল, জাহিদুল, সায়েম, দেলোয়ার, মুরাদ ও আমিনুল।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাজধানীর নিকেতনের ১১৩ নম্বর বাসা থেকে যুবলীগের নেতা শামীমকে আটক করা হয়। এরপর নিকেতনে তার জি কে বিল্ডার্স অফিসে অভিযান চালিয়ে ১৬৫ কোটি টাকার এফডিআর'এর কাগজ ও ১ কোটি ৮০ লাখ টাকা জব্দ করে ‌র‌্যাব। এছাড়া তার জিম্মা থেকে একটি আগ্নেয়াস্ত্র, দেহরক্ষীদের সাতটি শটগান, গুলি ও কয়েক বোতল বিদেশি মদ জব্দ করা হয়।