• রবিবার, অক্টোবর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০০ রাত

ফখরুলকে তথ্যমন্ত্রী: চলমান অভিযানের জন্য সরকারকে অভিনন্দন জানান

  • প্রকাশিত ০৭:৪৪ রাত সেপ্টেম্বর ২১, ২০১৯
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ফাইল ছবি/ফোকাস বাংলা

'যে দলের নেতা-নেত্রীরা ক্ষমতায় থাকার সময় দেশকে দুর্নীতিতে নিমজ্জিত করেছেন, তারা দুর্নীতির বিরুদ্ধে কথা বলার অধিকার রাখেন না'

দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযানের জন্য সরকারকে অভিনন্দন জানাতে মির্জা ফখরুলের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

দুর্নীতির বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতির কারণেই অভিযানগুলো পরিচালনা করা হচ্ছে বলে মন্তব্য করেন মন্ত্রী। 

তিনি বলেন, "২০০৯ সালে সরকার গঠন করার পর প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছিল। দুর্নীতির বিরুদ্ধে সরকার যে কঠোর অবস্থানে আছে, এগুলো সেটির বহিঃপ্রকাশ। ঢাকা-চট্টগ্রামসহ যেখানেই অনিয়ম পাওয়া যাবে, সেখানেই অভিযান চালানো হবে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবকে বলবো, অভিযান চলছে অনিয়মের বিরুদ্ধে। আপনারা বরং চলমান অভিযানের জন্য সরকারকে অভিনন্দন জানান ও নিজেদের অপকর্মের জন্য ক্ষমা চান।"

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাব মিলনায়তনে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। সিনিয়র সিটিজেন সোসাইটি, চট্টগ্রাম নামে একটি সংগঠন এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে ছয়জন প্রবীণ নাগরিককে সংবর্ধনা দেওয়া হয়।

তথ্যমন্ত্রী বলেন, "বিএনপির আমলেই দুর্নীতি প্রাতিষ্ঠানিক রূপ লাভ করে। তখন হাওয়া ভবন তৈরি করে সেখান থেকেই সব নিয়ন্ত্রণ করা হতো। সব কাজের ১০ শতাংশ কমিশন হাওয়া ভবনে দিতে হতো। খালেদা জিয়া নিজে কালো টাকা সাদা করেছেন। সিঙ্গাপুরে কোকোর দুর্নীতি ধরা পড়েছিল। দুর্নীতির দায়ে তারেক রহমানের ১০ বছর সাজা হয়েছে। এতিমের টাকা মেরে দেওয়ায় খালেদা জিয়া নিজেও সাজাপ্রাপ্ত হয়েছেন। যে দলের নেতানেত্রীরা ক্ষমতায় থাকার সময় দেশকে দুর্নীতিতে নিমজ্জিত করেছেন, তারা দুর্নীতির বিরুদ্ধে কথা বলার অধিকার রাখেন না।"