• সোমবার, অক্টোবর ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩৩ রাত

মোহাম্মদপুরে বিহারি-পুলিশ সংঘর্ষ, আহত অনেকে

  • প্রকাশিত ০৬:২২ সন্ধ্যা অক্টোবর ৫, ২০১৯
জেনেভা ক্যাম্প
রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে শনিবার পুলিশ ও র‍্যাবের সঙ্গে বিহারিরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। মাহমুদ হোসেন অপু/ঢাকা ট্রিবিউন

ডিসি মো. আনিসুর রহমান বলেন, সংঘর্ষে ১৫ থেকে ২০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন 

রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে পুলিশ ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে বিহারিদের সংঘর্ষে ১৫ থেকে ২০ পুলিশ সদস্যসহ অনেকে আহত হয়েছে। এ ঘটনায় সাত বিহারিকে আটক করা হয়েছে। 

শনিবার (৫ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে অতিরিক্ত লোডশেডিংকে কেন্দ্র করে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে গজনবী রোডে অবস্থান নেয় বিহারিরা। 

এ সময় পুলিশ বাধা দিলে তারা টায়ারে আগুন দেয় এবং পুলিশের দিকে ইট-পাটকেল ছোড়ে। জবাবে পুলিশও টিয়ার গ্যাস নিক্ষেপ করে। বিহারি-পুলিশ সংঘর্ষে জেনেভা ক্যাম্পের আশপাশের বাসিন্দাদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়।

এদিকে দুপুর ৩টার পর পুলিশ বিহারি ক্যাম্পের বিভিন্ন বাসা ও দোকানে অভিযান শুরু করে। এ সময় পুলিশ সদস্যদের গুলি করতে দেখা যায় বলে ঘটনাস্থল থেকে জানিয়েছেন ঢাকা ট্রিবিউনের প্রতিবেদক।   ঘটনাস্থলে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিহারিদের অভিযোগ, রাস্তায় অবস্থানকারী বিহারিদের "শান্তিপূর্ণ" আন্দোলনে ওপর স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের নির্দেশে হামলা চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। 

এ বিষয়ে তেজগাঁও অঞ্চলের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. আনিসুর রহমান বলেন, সংঘর্ষে ১৫ থেকে ২০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন।  বিহারিরা পুলিশের একটি ভ্যানও ভাঙচুর করে। 

হৃদয় নামের এক বিহারী আন্দোলনকারী জানান, পুলিশের সঙ্গে সংঘর্ষে বেশ কয়েকজন বিহারি আহত হয়েছে। এক নারীসহ দুজনকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।