• শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৬ রাত

বুয়েট শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে প্রশ্ন তুললেন প্রধানমন্ত্রী

  • প্রকাশিত ০৪:৩৬ বিকেল অক্টোবর ১২, ২০১৯
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
শনিবার (১২ অক্টোবর) ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে মহিলা শ্রমিক লীগের দ্বিতীয় জাতীয় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ফোকাস বাংলা

‘যারাই করুক, সে যেই অপরাধী হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেবো’

বুয়েটের উপাচার্য শিক্ষার্থীদের ১০ দফা দাবি মেনে নেয়ার পরও তাদের আন্দোলন করার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, "বুয়েটের উপাচার্য শিক্ষার্থীদের ১০ দফা দাবি মেনে নিয়েছেন। এরপরও শিক্ষার্থীরা বলেছে তারা আন্দোলন চালিয়ে যাবে। দাবি মেনে নেওয়ার পরও আন্দোলন করার যৌক্তিকতা কী?"

শনিবার (১২ অক্টোবর) ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে মহিলা শ্রমিক লীগের দ্বিতীয় জাতীয় সম্মেলনে বক্তব্যকালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, সরকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার পরিবেশ বজায় রাখতে চায় এবং এগুলোতে কোনো ধরনের অন্যায় ও অবিচারমূলক কাজ সহ্য করা হবে না।

"আমাদের কথা খুবই পরিষ্কার, কোনো অন্যায়-অবিচার আমরা সহ্য করব না, আগেও করিনি এবং ভবিষ্যতেও করব না। যারাই করুক, সে যেই অপরাধী হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেবো। কারণ শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার পরিবেশ রাখতে হবে," সতর্ক করেন তিনি ।

সম্প্রতি খুন হওয়া আবরার হত্যাকাণ্ডের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, সরকার খুনিকে খুনি হিসেবে ও অন্যায়কারীকে অন্যায়কারী হিসেবে দেখে। আমি খবরটা পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশকে অপরাধীদের গ্রেফতার করার নির্দেশ দিয়েছি।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।