• সোমবার, নভেম্বর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৫৩ দুপুর

বিজিবি’কে মিষ্টি দিয়ে দীপাবলির শুভেচ্ছা জানালো বিএসএফ

  • প্রকাশিত ০২:৪০ দুপুর অক্টোবর ২৭, ২০১৯
বিজিবি-বিএসএফ
হিলি সীমান্তে বিজিবি’কে মিষ্টি উপহার দিয়ে দীপাবলির শুভেচ্ছা জানায় বিএসএফ ঢাকা ট্রিবিউন

রবিবার সকাল ১১টায় হিলি সীমান্তের চেকপোস্ট গেটের শূন্যরেখায় বিজিবি ও বিএসএফ’র মধ্যে এই শুভেচ্ছা বিনিময় হয়। এতে করে দুই বাহিনীর মধ্যে বিরাজমান সুসম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে বিএসএফ আশা প্রকাশ করেছে

সনাতন ধর্মাবলম্বীদের উৎসব দীপাবলি উপলক্ষ্যে দিনাজপুরের হিলি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

রবিবার (২৭ অক্টোবর) সকাল ১১টায় হিলি সীমান্তের চেকপোস্ট গেটের শূন্যরেখায় বিজিবি ও বিএসএফ’র মধ্যে এই শুভেচ্ছা বিনিময় হয়।

ভারতের হিলি বিএসএফ ক্যাম্প কমান্ডার সুদর্শন কেলা ও বিজিবি’র হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার আলতাব হোসেন দুই বাহিনীর পক্ষে শুভেচ্ছা জানান ও কুশল বিনিময় করেন। বিএসএফ’র পক্ষে বিজিবি দিনাজপুর সেক্টর কমান্ডার, জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক, টুআইসি ও বিভিন্ন ক্যাম্পের জন্য সর্বমোট ১০ প্যাকেট মিষ্টি উপহার দেন। এসময় সেখানে উভয় বাহিনীর নারী ও পুরুষ সদস্যগণ উপস্থিত ছিলেন।

ভারতের হিলি বিএসএফ ক্যাম্প কমান্ডার সুদর্শন কেলা সীমান্তে সাংবাদিকদের জানান, “আজ আমাদের ধর্মীয় উৎসব শুভ দীপাবলি, এই উপলক্ষ্যে বিএসএফ’র পক্ষ থেকে বিজিবি’কে ১০ প্যাকেট মিষ্টি উপহার দিয়ে দীপাবলির শুভেচ্ছা জানিয়েছি। দুইদেশের বিভিন্ন জাতীয় ও ধর্মীয় উৎসবগুলিতে আমরা দুই বাহিনী একে অপরকে মিষ্টিসহ বিভিন্ন সামগ্রী উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করে থাকি।” 

এতে করে দুই বাহিনীর মধ্যে বিরাজমান সুসম্পর্ক আরো সুদৃঢ় হবে বলেও আশা প্রকাশ করেন তিনি। এই ধরনের রেওয়াজ হিলি সীমান্তে দীর্ঘদিন ধরে চলে আসছে।

বিজিবি’র হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার আলতাব হোসেন বিএসএফ’র পক্ষ থেকে বিজিবি’কে মিষ্টি প্রদানের বিষয়টি নিশ্চিত করেছেন।