• বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩৮ রাত

বেনাপোলে ৬ কেজি ১৫০ গ্রাম স্বর্ণসহ ২ পাচারকারী আটক

  • প্রকাশিত ১০:৫৩ সকাল অক্টোবর ৩১, ২০১৯
স্বর্ণ পাচারকারী
বেনাপোলে ৩ কেজি ৮২০ গ্রাম স্বর্ণসহ পাচারকারী আটক ঢাকা ট্রিবিউন

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকালে বেনাপোল আইসিপি ও আমড়াখালি বিজিবি ক্যাম্পের সদস্যরা পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করে

যশোরের বেনাপোল সীমান্তে পৃথক অভিযান চালিয়ে মোট ৬ কেজি ১৫০ গ্রাম ওজনের ৬৯ পিস স্বর্ণের বারসহ দুই পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকালে বেনাপোল আইসিপি ও আমড়াখালি বিজিবি ক্যাম্পের সদস্যরা পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। আটককৃতদের মধ্যে বেনাপোল পৌরসভার সাদিপুর গ্রামের বেলতলার মোড় থেকে ৩ কেজি ৮২০ গ্রাম ওজনের ৪৯ পিস স্বর্ণের বারসহ সাদিপুর গ্রামের মৃত হাসু চৌধুরীর ছেলে আব্দুল মোমিন (৬০) ও আমড়াখালী বিজিবি চেকপোস্টের সদস্যরা বেনাপোলের পোড়াবাড়ী গ্রামের আকবার আলীর ছেলে নুরুল ইসলামকে ২ কেজি ৩২৮ গ্রাম ওজনের ২০ পিস স্বর্ণসহ আটক হয়।

বিজিবি জানায়, আগে থেকে গোপন একটি খবর ছিল একজন পাচারকারী বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান ভারতে পাচার করার জন্য বেনাপোল বাজার থেকে সাদিপুর যাচ্ছে। এই সংবাদের ভিত্তিতে আইসিপি বিজিবি ক্যাম্পের কমান্ডার মিজানুর রহমান ফোর্স নিয়ে বেনাপোল পৌরসভার সাদিপুর গ্রামের বেলতলার মোড় এলাকায় অভিযান চালান। এসময় আব্দুল মোমিন নামে একজন স্বর্ণ পাচারকারীকে আটক করে। পরে মোমিনকে ক্যাম্পে নিয়ে তার শরীর তল্লাশি করে কোমরে বাঁধা অবস্থায় ৩ কেজি ৮২০ গ্রাম ওজনের ৪৯টি স্বর্ণের বার পাওয়া যায়।

অন্যদিকে, আমড়াখালি চেকপোস্টের বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে নুরুল ইসলামকে ২ কেজি ৩২৮ গ্রাম ওজনের ২০ পিস স্বর্ণসহ আটক করে।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের টু আই সি মেজর নজরুল ইসলাম দুই স্বর্ণ পাচারকারী আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, জিজ্ঞাসাবাদ শেষে আটককৃতদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।