• রবিবার, নভেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:০১ দুপুর

ওসি মোয়াজ্জেমের মামলা ৪০ দিনে শেষ করার নির্দেশ

  • প্রকাশিত ০১:০৮ দুপুর নভেম্বর ৩, ২০১৯
ওসি মোয়াজ্জেম হোসেন
ওসি মোয়াজ্জেম হোসেন। ফাইল ছবি। বিজয় ধর/ঢাকা ট্রিবিউন

তবে ৪০ কার্যদিবসের মধ্যে রাষ্ট্রপক্ষ শুনানি শেষ করতে না পারলে বিচারিক আদালতকে মোয়াজ্জেমের জামিন দেওয়ার বিষয়টি বিবেচনা করতে বলা হয়েছে

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে জামিন না দিয়ে মামলাটি ৪০ কার্যদিবসের মধ্যে শেষ করতে বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। 

তবে ৪০ কার্যদিবসের মধ্যে রাষ্ট্রপক্ষ শুনানি শেষ করতে না পারলে বিচারিক আদালতকে মোয়াজ্জেমের জামিন দেওয়ার বিষয়টি বিবেচনা করতে বলা হয়েছে। 

ওসি মোয়াজ্জেমের জামিন আবেদন নিষ্পত্তি করে রবিবার (৩ নভেম্বর) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে মোয়াজ্জেমের পক্ষে ছিলেন আইনজীবী আহসান উল্লাহ ও রানা কাওসার। অন্যদিকে, বাদী পক্ষে ছিলেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। 

এর আগে নুসরাত জাহান রাফিকে ‘অসম্মানজনক’ কথা বলায় এবং তার জবানবন্দির ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ঘটনায় গত ১৫ এপ্রিল সাইবার ট্রাইব্যুনালে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বাদী হয়ে এ মামলা করেন। মামলায় বিচারিক আদালতে জামিন না পেয়ে মোয়াজ্জেম হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন।