• রবিবার, নভেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:০১ দুপুর

কু‌ড়িগ্রামে মাদ্রাসাছাত্রকে ইটের আঘাতে হত্যা

  • প্রকাশিত ০৪:৩৯ বিকেল নভেম্বর ৪, ২০১৯
মাদ্রাসা শিক্ষার্থী
কুড়িগ্রামের চিলমারী উপজেলার থানাহাট ইউনিয়নে নূরানী মাদ্রাসার শিক্ষার্থীকে ইট দিয়ে আঘাত করে হত্যা করা হয় ঢাকা ট্রিবিউন

সোমবার সকালে উপজেলার থানাহাট ইউ‌নিয়নের ৫ নং ওয়া‌র্ডের পু‌টিমারী বহরেরহাট এলাকায় ঘটনাটি ঘটে। এতে ‌রেজাউল ইসলাম নামে একজনকে আটক করে পু‌লিশে দিয়েছে এলাকাবাসী

কু‌ড়িগ্রামের চিলমারী উপজেলার থানাহাট ইউ‌নিয়নে এক‌টি নূরানী মাদ্রাসার শিক্ষার্থীকে ই‌ট দিয়ে আঘাত করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। 

সোমবার (৪ নভেম্বর) সকালে উপজেলার থানাহাট ইউ‌নিয়‌নের ৫ নং ওয়া‌র্ডের পু‌টিমারী বহরেরহাট এলাকায় ঘটনাটি ঘটে। এই ঘটনায় ‌রেজাউল ইসলাম নামে একজনকে আটক করে পু‌লিশে দিয়েছে এলাকাবাসী। 

নিহত মাদ্রাসাছাত্রের নাম শা‌কিল (৮)। সে একই ইউ‌নিয়নের হা‌টিথানা বাঁধের রাস্তা এলাকার আব্দুল কাদের-ক‌হিনূর বেগ‌ম দম্পতির ছেলে। শাকিল এলাকার আলহাজ্ব মরহুম রজব উ‌দ্দিন নূরানী ও হাফে‌জিয়া মাদ্রাসার ছাত্র।

চিলমারী থানার অ‌ফিসার ইনচার্জ (ও‌সি) আ‌মিনুল ইসলাম এসব তথ্য নি‌শ্চিত করেছেন।

অ‌ভিযুক্ত রেজাউল ইসলাম পু‌টিমারী বহরের ভিটা গ্রামের মৃত শামসুল হকের ছেলে। সে দীর্ঘ ৮/১০ বছর ধরে অ‌নেকটা মান‌সিক ভারসাম্যহীন জীবনযাপন করছে বলে জানায় এলাকাবাসী।

স্থানীয়রা জানায়, প্র‌তি‌দি‌নের মত সোমবার সকা‌লে মাদ্রাসায় যায় শা‌কিল। সকাল ৯টার দি‌কে মাদ্রাসার শ্রে‌ণিকক্ষ থেকে বের হয় শা‌কিল। ওইসময় মাদ্রাসার সামনে দিয়ে রেজাউল যাচ্ছিল। এসময় শা‌কিল রেজাউলকে বিরক্ত করার চেষ্টা করলে সে হঠাৎ উ‌ত্তে‌জিত হয়ে শা‌কিলকে তুলে আছাড় মারে। পরে পা‌শে থাকা এক‌টি ইট দিয়ে শাকিলের মাথায় সজোরে আঘাত করে রেজাউল। স্থানীয়রা ছুটে এসে রেজাউলকে আটক করে  এবং শা‌কিলকে উদ্ধার ক‌রে হাসপাতালে পাঠা‌য়। ত‌বে হাসপাতা‌লের দা‌য়িত্বরত চি‌কিৎসক শা‌কিলকে মৃত ঘোষণা করেন। 

থানাহাট ইউ‌নিয়নের ৫ নং ওয়ার্ড ইউ‌পি সদস্য মাহাবুবুর র‌শিদ বিপ্লব জানান, অ‌ভিযুক্ত রেজাউল৮/১০ বছর থে‌কে মানসিক ভারসাম্যহীন। এর আগেও একা‌ধিকবার সে শিশুসহ স্থানীয়দের আক্রমণ করেছে। স্থানীয়দের দা‌বি, রেজাউলকে যেন সরকা‌রি ব্যবস্থায় আটক রাখা হয়। নয়তো আরও অনেক শিশু তার হামলার শিকার হতে পারে।

চিলমারী থানার অ‌ফিসার ইনচার্জ (ও‌সি) আ‌মিনুল ইসলাম জানান, ময়নাতদ‌ন্তের জন্য লাশ উদ্ধার করে মর্গে পাঠা‌নো হয়েছে। অ‌ভিযুক্ত রেজাউলকে আটক করা হয়েছে। সে মান‌সিক ভারসাম্যহীন কিনা তা নি‌শ্চিত হতে ডাক্তা‌রি পরীক্ষা করা হবে। 

এঘটনায় চিলমারী থানায় এক‌টি হত্যা মামলার প্রস্তু‌তি চলছে বলেও জানান তিনি।