• সোমবার, নভেম্বর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:২৭ দুপুর

ডাকসু জিএস পদের ফলাফল বাতিল চেয়ে আইনি নোটিস

  • প্রকাশিত ১০:৩৪ রাত নভেম্বর ৪, ২০১৯
ডাকসু
ডাকসু ভবন। ছবি: সংগৃহীত

সোমবার জিএস পদে ডাকসু নির্বাচনে অংশ নেওয়া ও কোটা সংস্কার আন্দোলনের নেতা মো. রাশেদ খানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী হাসনাত কাইয়ুম এই নোটিস পাঠান

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)-এর জিএস পদে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে নির্বাচিত ঘোষণা করা ফলাফল বাতিল চেয়ে একটি আইনি নোটিশ পাঠানো হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও রেজিস্ট্রারকে এই নোটিস পাঠানো হয়। এক প্রতিবেদনে এখবর জানায় বাংলা ট্রিবিউন। 

সোমবার (৪ নভেম্বর) জিএস পদে ডাকসু নির্বাচনে অংশ নেওয়া ও কোটা সংস্কার আন্দোলনের নেতা মো. রাশেদ খানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী হাসনাত কাইয়ুম এই নোটিস পাঠান। 

এব্যাপারে হাসনাত কাইয়ুম বলেন, “ডাকসু নির্বাচনে রাশেদ খান ও গোলাম রাব্বানী জিএস প্রার্থী ছিলেন। পরে রাব্বানী জয়ী হন। কিন্তু ওই সময়ে রাব্বানী বিশ্ববিদ্যালয়ের বৈধ ছাত্র ছিলেন না। গত ১৫ অক্টোবর একটি জাতীয় দৈনিকে তার ভর্তি জালিয়াতির বিষয়টি প্রকাশিত হয়েছে। তবে এবিষয়ে বিশ্ববিদ্যালয় তদন্তও হয়নি এবং কোনও পদক্ষেপও নেওয়া হয়নি।” 

তিনি আরও জানান, তাই তার (রাব্বানী) ভর্তিকে অবৈধ ঘোষণা ও ডাকসুর জিএস পদের ফলাফল বাতিল করা এবং যারা এই ভর্তি প্রক্রিয়ার সঙ্গে জড়িত তাদের খুঁজে বের করতে তদন্তের পদক্ষেপ নিতে নোটিশ পাঠানো হয়েছে। 

একইসঙ্গে নোটিস পাওয়ার সাতদিনের মধ্যে সংশ্লিষ্ট বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে। অন্যথায় এনিয়ে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলেও নোটিসে বলা হয়েছে।