• শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৬ রাত

স্বরাষ্ট্রমন্ত্রী: ২০২২ সালের মধ্যে ৭শ' ফায়ার সার্ভিস স্টেশন হবে

  • প্রকাশিত ০৬:২৮ সন্ধ্যা নভেম্বর ৬, ২০১৯
স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ঢাকা ট্রিবিউন

বুধবার সকালে রূপগঞ্জের পূর্বাচলে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল একথা জানান

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় ফায়ার সার্ভিসের আধুনিকায়ন ও ব্যাপক উন্নয়ন হয়েছে। ফায়ার সার্ভিসকে যুগোপযোগী করে তুলতে ৬২ হাজার অগ্নিসেনাকে দক্ষ ভলান্টিয়ারের প্রশিক্ষণ দিয়ে গড়ে তোলা হয়েছে।” 

বুধবার (৬ নভেম্বর) সকালে রূপগঞ্জের পূর্বাচলে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল একথা জানান। 

তিনি বলেন, আগামীবছর জুনে ৫৬৭টি স্টেশন সম্পন্ন হবে। একইসাথে, ২০২২ সালের মধ্যে সারাদেশে ৭০০টি ফায়ার সার্ভিস স্টেশন থাকবে।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, “জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশের ফায়ার সার্ভিস দুর্যোগ মোকাবেলায় সারাবিশ্বে প্রশংসিত হয়েছে। অগ্নিকাণ্ড ছাড়াও দেশে যে কোন দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে অগ্নিসেনার দল পরিস্থিতিতে সহায়ক ভূমিকা পালন করবে। বঙ্গবন্ধু ফায়ার একাডেমি প্রতিষ্ঠার কাজ চলছে।” 

স্বরাষ্ট্রমন্ত্রী আরো জানান, মুন্সীগঞ্জে অত্যাধুনিক ফায়ার ফ্যাকাল্টির কাজ চলছে। ফায়ার সার্ভিস ২০তলা পর্যন্ত উঁচুতে কাজ করতে সক্ষম হবে। নদীমাতৃক দেশ হিসেবে নদী ফায়ার স্টেশনেরও কাজ চলছে। প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের সকল উপজেলায় স্টেশন হচ্ছে। অগ্নিসেনাদের বেতন ১৮ থেকে ১৭ তম গ্রেডে উন্নীত করা হয়েছে।

এর আগে মন্ত্রী একযোগে সারা দেশে ফায়ার সার্ভিস সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।