• শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৬ রাত

জাবিতে আন্দোলনকারীদের ফেসবুক পেজ হ্যাকিংয়ের অভিযোগ

  • প্রকাশিত ০৯:২৬ রাত নভেম্বর ৬, ২০১৯
জাবি আন্দোলন
জাবি উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন চলছে আব্দুল্লাহ আলিফ/ঢাকা ট্রিবিউন

উপাচার্যের অপসারণের দাবিতে আন্দোলন অব্যাহত থাকবে বলে ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আন্দোলনরতদের একটি ফেসবুক পেজ হ্যাকিংয়ের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। পেজ হ্যাক করে প্রশাসন মিথ্যা তথ্য ছড়াচ্ছে বলে অভিযোগ করেছেন “দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর” প্ল্যাটফর্মের অন্যতম সংগঠক ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাহাথির মুহাম্মদ।

বুধবার (৬ নভেম্বর) রাত পৌনে ৯টায় উপাচার্যের বাসভবনের সামনে সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন মাহাথির। 

একইসঙ্গে উপাচার্যের অপসারণের দাবিতে আন্দোলন অব্যাহত থাকবে বলেও ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা। এমন ঘোষণার পর উপাচার্যের বাসভবনের সামনে থেকে সরে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন তারা।


আরও পড়ুন - জাবিতে আন্দোলনকারীদের ঘিরে রেখেছে পুলিশ


মাহাথির বলেন, “বিশ্ববিদ্যালয় প্রশাসন আন্দোলনরতদের একটি ফেসবুক পেজ হ্যাক করে মিথ্যা তথ্য ছড়াচ্ছে। নৈতিকভাবে পরাজিত উপাচার্যকে সরে যেতেই হবে।”

তিনি জানান, উপাচার্যের অপসারণ দাবিতে আগামীকাল (বৃহস্পতিবার, ৭ নভেম্বর) দুপুর ১২টায় পুরাতন প্রশাসনিক ভবনের সামনে জমায়েত করবেন তারা। পরে বিক্ষোভ মিছিল বের করবেন। সন্ধ্যায় উপাচার্য বাসভবনের সামনে প্রতিবাদী কনসার্ট হবে।


আরও পড়ুন - 'ছাত্রলীগ মারতে এলে উপাচার্যপন্থী শিক্ষকরা তালি দেয়'


প্রসঙ্গত, বুধবার সন্ধ্যা থেকে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করছিলেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা। আন্দোলন অব্যাহত রাখার ঘোষণার পর হল ছাড়ার নির্দেশ প্রত্যাখ্যান করে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। 

এদিকে, এদিন বিকেল সাড়ে তিনটার মধ্যে হল ছাড়ার নির্দেশের পর সন্ধ্যায় হলগুলোতে তালা লাগিয়ে দিয়েছে হল প্রশাসন।