• বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৭ রাত

অর্থমন্ত্রী: এ বছরের বাজেট ২০৪১ সাল পর্যন্ত ব্যবহার করা যাবে

  • প্রকাশিত ১০:২৬ রাত জুলাই ১৯, ২০১৯
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। ফাইল ছবি

মন্ত্রী বলেন, সব ধরনের মানুষের চাওয়া-পাওয়ার বিষয়গুলো বাজেটে অন্তর্ভুক্ত করা হয়েছে

চলতি অর্থ বছরের বাজেটকে দেশের শ্রেষ্ঠ বাজেট অভিহিত করে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, আমার স্বপ্ন ছিল এমনই একটি বাজেট ঘোষণা করা। শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের রোল মডেল, বিশ্বের অনেক দেশ এখন বাংলাদেশকে অনুসরণ করছে। 

শুক্রবার (১৯ জুলাই) বিকেলে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী এলাকায় আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন অর্থমন্ত্রী।

মন্ত্রী বলেন, বর্তমান বাজেটে এমন বিষয়বস্তু সংযোজন করা হয়েছে যা শুধু এক বছরের জন্যই নয় ২০৪১ সাল পর্যন্ত ব্যবহার করা যাবে। 

তিনি আরও বলেন, বিশ্বব্যাংক কখনও সাড়ে ছয় ভাগের ওপরে আমাদের প্রবৃদ্ধি হতে পারে, এমনটা বলত না। এবার তারাই আমাদের সাত ভাগের ওপর প্রবৃদ্ধি হবে বলে জানিয়েছে। এবারের বাজেটের মাধ্যমে দেশের জনগণের কথা বলার চেষ্টা করেছি। সব ধরনের মানুষের চাওয়া-পাওয়ার বিষয়গুলো বাজেটে অন্তর্ভুক্ত করা হয়েছে। ভালো কিছু করার প্রত্যয় নিয়ে আমি এ বাজেট দিয়েছি। আমি মনে করি জনগণ আমাকে গ্রহণ করেছে। 

সদর দক্ষিণ উপজেলার পশ্চিম জোড়কানন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি এমএ করিমের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা ও সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার, আলহাজ্ব ইলিয়াস মিয়া, আবদুল হাই বাবলু, কামাল উদ্দিন, মাসুম হামিদসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।