• রবিবার, সেপ্টেম্বর ২২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৪ রাত

মৃণাল হকের সেলিব্রিটি গ্যালারিতে অনন্ত-বর্ষা

  • প্রকাশিত ০৪:২১ বিকেল ফেব্রুয়ারি ৭, ২০১৯
অনন্ত জলিল
অনন্ত জলিল ও বর্ষাকে গ্যালারিটি ঘুরে দেখান ভাস্কর মৃণাল হক। ছবি- সংগৃহীত

ভাস্কর মৃণাল হকের আমন্ত্রণে গ্যালারিটি দেখতে যান এই তারকা দম্পতি

সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ কয়েকদিন ধরেই চলছে মৃণাল হকের সেলিব্রেটি গ্যালারি নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা। এবার সেই গ্যালারি দেখতে গেছেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত দম্পতি নায়ক-প্রযোজক অনন্ত জলিল ও চিত্রনায়িকা বর্ষা। সঙ্গে ছিল তাদের পুত্র আরিজ। তাদেরকে পুরো গ্যালারিটি ঘুরে দেখান ভাস্কর মৃণাল হক নিজেই।

গত ২ ফেব্রুয়ারি এক আমন্ত্রণে এ তারকা দম্পতির পাশাপাশি এটি পরিদর্শনে গিয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ভাস্কর্য বিভাগের প্রধান হামিদুজ্জামান খানও।

এ বিষয়ে মৃণাল হক জানান, সেলিব্রেটি গ্যালারি নিয়ে বিভিন্ন মহলে বিতর্ক হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ভাস্কর্য বিভাগের প্রধান হামিদুজ্জামান খান, চিত্রনায়ক অনন্ত জলিল এবং চিত্রনায়িকা বর্ষা গ্যালারিটি পরিদর্শন করেন।

গ্যালারি দেখার পর অনন্ত জলিল কোনও প্রতিক্রিয়া জানাননি। তবে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, "ভাস্কর্য নির্মাণে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খ্যাতিসম্পন্ন ভাস্কর মৃণাল হকের আমন্ত্রণে সেখানে গিয়েছিলাম।"

গুলশান ১-এর ৫ নম্বর রোডে অবস্থিত ‘সেলিব্রেটি গ্যালারিতে’ আছে বিশ্বের নানা অঙ্গনের বিখ্যাত সব ব্যক্তিত্বের ভাস্কর্য। এরমধ্যে শাহরুখ খান, মেসি, বব মার্লে, কাজী নজরুল ইসলাম, প্রিন্সেস ডায়না, শাকিরা, মিঃ বিনের মতো বিশ্বখ্যাত তারকাদের তৈরি প্রতিকৃতি নিয়ে ব্যাপক সমালোচনা চলছে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে।

সমালোচনার প্রেক্ষিতে সম্প্রতি ভাস্কর্যগুলো সংস্কারের জন্য হাত দিয়েছেন গ্যালারির উদ্যোক্তা মৃণাল হক।