• মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৫ রাত

এবার হার্ভার্ডে গিয়ে যৌন হয়রানির কথা জানাবেন তনুশ্রী

  • প্রকাশিত ০৯:০৯ রাত ফেব্রুয়ারি ১০, ২০১৯
যৌন হয়রানি নিয়ে কথা বলতে তনুশ্রীকে হার্ভার্ডের ডাক
তনুশ্রী দত্ত। ছবি: সংগৃহীত

গত বছর এক টিভি সাক্ষাৎকারে হয়রানি নিয়ে কথা বলার পর গোটা দেশ তার সমর্থনে এগিয়ে আসে

বলিউডে এখনও #মিটু আন্দোলনের হাওয়া বইছে। আর যৌন হয়রানির বিরুদ্ধে ভারতে এই আন্দোলনটার শুরু করেছিলেন সাবেক এই মিস ইন্ডিয়া। সেই তনুশ্রী দত্তকে এবার বক্তৃতা দেয়ার জন্য ডেকে পাঠিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিজনেস স্কুল। নিজের অফিশিয়াল ইনস্টাগ্রামে পোস্ট করে তনুশ্রী সে খবরটাই জানালেন ভক্তদের।

শনিবার ইনস্টাগ্রামের এই পোস্টে তনুশ্রী জানান, আগামী ১৬ ফেব্রুয়ারি বস্টনের হার্ভার্ড বিজনেস স্কুলে অনুষ্ঠিত হবে 'ইন্ডিয়া কনফারেন্স-২০১৯'। স্নাতকস্তরের শিক্ষার্থীরা প্রতি বছরই এই অনুষ্ঠানের আয়োজন করে থাকে। তাদের পক্ষ থেকেই আমন্ত্রণ পেয়েছেন তিনি। সেখানেই বক্তৃতা দিতে যাচ্ছেন তিনি।


সেখানে অন্যানের মধ্যে উপস্থিত থাকবেন ভারতীয় সমাজকর্মী অরুণা রায়, সাংবাদিক বরখা দত্ত, চিত্র পরিচালক এস এস রাজামৌলি এবং রাজনীতিক আসাদউদ্দিন ওয়েইসি। তাদের সঙ্গে এক মঞ্চে দেখা যাবে তনুশ্রীকে।

২০০৩ সালে মিস ইন্ডিয়া খেতাব জিতে বলিউডের গ্ল্যাম-জগতে পদার্পণ করেন তনুশ্রী দত্ত। এরপর একের পর এক হিট ছবি উপহার দিয়ে যান ভক্তদের। কিন্তু হঠাৎ-ই বলিউড থেকে উধাও হয়ে যান তিনি। এরপর আমেরিকা থেকে দেশে ফিরে আসেন গত বছর। আর আসার পর যেন জীবনটাই পাল্টে যায় তার।


আরও পড়ুন- তনুশ্রীকে যৌন হয়রানি করেছিলেন নানা পাটেকার!


জানা যায়, ২০০৮ সালে তনুশ্রী নানা পাটেকারের বিরুদ্ধে সিনে অ্যান্ড টিভি আর্টিস্ট অ্যাসোসিয়েশনের (সিনটা) কাছে যৌন হেনস্তার অভিযোগ দায়ের করেছিলেন। কিন্তু তখন তারা কোনো পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ করেন তনুশ্রী। কিন্তু গত বছর এক টিভি সাক্ষাৎকারে নতুন করে বিষয়টি নিয়ে কথা বলার পর গোটা দেশ তার সমর্থনে এগিয়ে আসে। তার অভিযোগের পর তাকে দেখে অনুপ্রাণিত হয়ে একে একে বেরিয়ে আসছে বলিউডে যৌন হয়রানির নানা ঘটনা।


আরও পড়ুন- আবারও থানায় তনুশ্রী


এরপর তনুশ্রী ফিরে যান আমেরিকায়। তবে অভিনয়ে আর ফেরার ইচ্ছা নেই বলেও জানিয়ে দিয়েছেন তিনি।


আরও পড়ুন-  যৌন হয়রানি: তনুশ্রী দত্তের পাশে দাঁড়ালো শিল্প সমিতি