• রবিবার, জুন ১৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:২৬ রাত

ইরানে ‘দিন—দ্য ডে’র শুটিংয়ে আহত অনন্ত জলিল

  • প্রকাশিত ০৫:৪৭ সন্ধ্যা মার্চ ২২, ২০১৯
অনন্ত জলিল
অনন্ত জলিল। ছবি: সংগৃহীত

প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার পর অনন্ত জলিল বুকের পাঁজরে গুরুতর ব্যথা পেয়েছেন জানিয়ে চিকিৎসক তাকে দুই সপ্তাহ সম্পূর্ণ বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। 

ইরানের হেরাতে এক দুর্গম পাহাড় ও মরুভূমি এলাকায় নতুন ছবি 'দিন- দ্য ডে’র শুটিং করার সময় উটের পিঠ থেকে পড়ে গুরুতর আহত হন নায়ক ও প্রযোজক অনন্ত জলিল। 

বিষয়টি নিশ্চিত করেছেন ছবিটির ইরানি অংশের পরিচালক মুর্তজা অতাশ জমজমের উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মুমিত আল রশিদ।

ঘটনার পর পরই তাকে দ্রুত স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পড়ে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য অনন্তকে ইরানের তৃতীয় বৃহত্তম নগরী এসফাহনে  নিয়ে যাওয়া হয়।

প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার পর অনন্ত জলিল বুকের পাঁজরে গুরুতর ব্যথা পেয়েছেন জানিয়ে চিকিৎসক তাকে দুই সপ্তাহ সম্পূর্ণ বিশ্রাম নেওয়ার পরামর্শ দেন। তাই আপাতত ছবির শুটিং স্থগিত করা হয়েছে।

পরবর্তীতে বুকের ব্যথা আরো বেড়ে যাওয়ায় উন্নত চিকিৎসার জন্য অনন্ত জলিল থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি হন। বর্তমানে তিনি সেখানকার চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন।

গত ২৭ ফেব্রুয়ারি থেকে ইরানে ছবিটির শুটিং শুরু হয়। পৃথিবীর বিভিন্ন দেশে মুসলমানদের ওপর যে নির্যাতন হচ্ছে, তা তুলে ধরা হবে ছবিটিতে। ছবির শুটিং হবে বাংলাদেশ, ইরান, লেবানন ও সিরিয়ায়।

ছবিটিতে অনন্ত জলিলের বিপরীতে আছেন তাঁর স্ত্রী নায়িকা বর্ষা। এ ছাড়া ছবিতে অভিনয় করছেন সুমন ফারুকসহ ইরান-লেবাননের প্রথমসারির কয়েকজন অভিনেতা-অভিনেত্রীও।