• শনিবার, জুলাই ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:৫২ সকাল

বাংলাদেশি ফেলুদা বানাচ্ছেন তৌকির

  • প্রকাশিত ০৬:২৭ সন্ধ্যা এপ্রিল ১৭, ২০১৯
ফেলুদা

নতুন এই ফেলুদার চরিত্রে থাকছেন বাংলাদেশি অভিনেতা আহমেদ রুবেল

মনে আছে নয়ন রহস্যের কথা? সত্যজিৎ রায়ের এক অন্যতম সৃষ্টি। ছোট্ট নয়ন, যে কিনা সংখ্যার সাথে সংশ্লিষ্ট যেকোনো প্রশ্নের উত্তর দিতে পারে চোখের নিমিষেই? যার ক্ষমতা দেখে কিনা স্বয়ং ফেলুদা পর্যন্ত অবাক। সেই নয়ন রহস্য নিয়েই বাংলাদেশে প্রথমবারের মত এককভাবে তৈরি হচ্ছে ওয়েব সিরিজ। যা নিঃসন্দেহে বাংলাদেশি ফেলুদা ভক্তদের জন্য সুখবরই বটে। তৌকির আহমেদের পরিচালনায় নতুন এই ফেলুদার চরিত্রে থাকছেন বাংলাদেশি অভিনেতা আহমেদ রুবেল। 

তবে চমক থাকছে থ্রি মাস্কেটিয়ার্সের অন্য দুই বিখ্যাত চরিত্র তোপসে আর জটায়ু ওরফে লালমোহন গাঙ্গুলীকে নিয়ে। এমন তথ্যই দিয়েছেন প্রযোজনা সংস্থা আলফা আই মিডিয়া প্রোডাকশনস লিমিটেডের পরিচালক শাহরিয়ার শাকিল। আগামী ২১ এপ্রিল থেকে ঢাকা, চট্টগ্রামের বিভিন্ন এলাকাতে শুরু হবে শুটিং বলেও তিনি জানান।  

এর আগে ২০১৭ সালে ভারত ও বাংলাদেশে যৌথভাবে ফেলুদার তিনটি উপন্যাস নিয়ে নির্মাণ হয় ওয়েব সিরিজ। পশ্চিমবঙ্গের অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের চিত্রায়ণে সেই ফেলুদার চরিত্রে অভিনয় করেছিলেন পরমব্রত নিজেই। 

এদিকে, সত্যজিৎ রায়ের পর তার পুত্র সন্দীপ রায়ের পরিচালনায় অনেকবার বাংলাদেশি ভক্তরা ফেলুদা চরিত্রটিকে সেলুলয়েডের পর্দায় উপভোগ করলেও এ অমর সৃষ্টি নিয়ে কাজ করতে পেরে উচ্ছ্বসিত কলাকুশলীরা। অভিনেতা ও নির্মাতা তৌকির আহমেদ বলেন, “ফেলুদার গল্প নিয়ে ওয়েব সিরিজ নির্মাণ, এটি অবশ্যই আমার সবচেয়ে পছন্দের কাজ হতে চলেছে।”

অভিনেতা আহমেদ রুবেল বলেন, “ফেলুদার মত একটি চরিত্র পর্দায় ফুটিয়ে তোলা খুবই কষ্টের। আমি সাধ্যমত চেষ্টা করছি চরিত্রটিকে ফুটিয়ে তুলতে।”