• সোমবার, নভেম্বর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩১ রাত

পাকিস্তানকে ভালবাসি, ‘অমিতাভ বচ্চনের টুইট’

  • প্রকাশিত ০২:১৮ দুপুর জুন ১১, ২০১৯
অমিতাভ বচ্চন
ছবি: সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ছবিও দিয়েছেন নিজের টুইটার অ্যাকাউন্টে

পাকিস্তানকে ভালোবাসি বলে একটি টুইট করে সামাজিক যোগাযোগ মাধ্যম আলোড়ন সৃষ্টি করেছেন বলিউডের বিগ বস অমিতাভ বচ্চন। শুধু তাই নয় নিজের টুইটার অ্যাকাউন্টে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি দিয়েছেন। তবে পুরো বিষয়টিই উড়িয়ে দিয়েছেন বলিউডের এই নক্ষত্র। 

ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার জানিয়েছে, টুইটটি নিজে করেননি অমিতাভ, বরং হ্যাকারের কবলে পড়েছিল তাঁর টুইটার একাউন্টটি। সোমবার রাতে তাঁর টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে সেখান থেকে এ পোস্টটি করেছে তুরস্কের হ্যাকার গ্রুপ আয়িলদিজ টিম। 

আনন্দবাজারের প্রতিবেদনটিতে বলা হয়েছে, সোমবার বিগ বি-র টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে বিভিন্ন পোস্টও করে তুরস্কের ওই হ্যাকার দল। প্রথম পোস্ট ছিল তুরস্কের ফুটবলারদের প্রতি আইসল্যান্ডের আচরণের নিন্দা করে। আর পরের পোস্টে  লেখা হয়, ‘‘ভারত এই রমজান মাসে মুসলিমদের উপর অত্যাচার করছে। মুহাম্মদ (সা.) বিরুদ্ধে অত্যাচার করা হচ্ছে। আমরা এর বিরুদ্ধে সবার সমর্থন চাইছি।”  

এই ঘটনার পরই মুম্বাই পুলিশের কাছে অভিযোগ জানান বলিউড বাদশা। সংবাদমাধ্যমকেও নিজের টুইটার অ্যাকাউন্ট হ্যাকের খবর শীঘ্রই জানিয়ে দেন তিনি। এই ঘটনা নিয়ে মুম্বই পুলিশের জনসংযোগ আধিকারিক এক সংবাদ সংস্থাকে বলেছেন, ‘‘অমিতাভ বচ্চনের হ্যাক হয়ে যাওয়া টুইটার অ্যাকাউন্ট নিয়ে আমরা আমাদের ও মহারাষ্ট্রের সাইবার ইউনিটকে জানিয়েছি। তারা বিষয়টি নিয়ে তদন্ত করছে।”