• বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:৩১ রাত

র‌্যাব নিয়ে সিনেমা বানাচ্ছেন দীপন

  • প্রকাশিত ০৮:০৪ রাত জুন ১৪, ২০১৯
অপারেশন সুন্দরবন
ছবি: সংগৃহীত

চলতি বছরই চলচ্চিত্রটির শুটিং শুরু হবে।

বাংলাদেশ পুলিশের প্রথম অ্যাকশন থ্রিলার ‘ঢাকা অ্যাটাক’ দিয়ে ব্যাপক দর্শকপ্রিয়তা পেয়েছিলেন নির্মাতা দীপংকর দীপন। এবার তিনি নিয়ে আসছেন নিরাপত্তা বাহিনীর গল্প নিয়ে তৈরি আরও একটি চলচ্চিত্র। 

বাংলা ট্রিবিউন জানিয়েছে, সুন্দরবনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) দুঃসাহসিক অভিযান নিয়ে এ চলচ্চিত্র নির্মাণ হতে যাচ্ছে। এর নাম রাখা হয়েছে ‘অপারেশন সুন্দরবন’।

প্রযোজনায় আছে র‌্যাব ফোর্সেস ওয়েলফেয়ার ট্রাস্ট ও থ্রি হুইলারস।

বৃহস্পতিবার (১৩ জুন) বিকেলে রাজধানীর গুলশানের একটি অভিজাত রেস্তোরাঁয় এই ঘোষণা দেওয়া হয়। এর আগে প্রযোজনা প্রতিষ্ঠান ও নির্মাতার মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন নাট্যজন হাসান ইমাম, র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল করিম, কিংবদন্তি অভিনেতা সৈয়দ হাসান ইমাম, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার ও র‍্যাবের এডিজি (অপস) জাহাঙ্গীর আলম।

এ বিষয়ে দীপন বলেন, অপরাধ দমনে আমাদের র‌্যাব বাহিনী দক্ষতার সঙ্গে কাজ করে চলেছে। বিশ্বের সবচেয়ে বড় ম্যানগ্রোভ বন সুন্দরবনে একসময় জলদস্যুদের অবাধ বিচরণ ছিল। যার ফলে সুন্দরবন ছিল সাধারণ মানুষের জন্য ভয়ের একটি জায়গা। এমনকি সেখানকার জেলে, মৌয়ালও জীবিকা নির্বাহের জন্য মাছ ধরতে ও মধু সংগ্রহ করতে পারতো না। সেই দস্যুদের এখন খুঁজে পাওয়া যাবে না। জীবন ও জীবিকায় পরিবর্তন করে দেওয়াতে র‌্যাবের একটি অভিযানের বড় ভূমিকা আছে। সেটি নিয়ে নির্মিত হবে চলচ্চিত্রটি।

পরিচালক জানান, আপাতত চলচ্চিত্রটির নাম ঘোষণা হলো। এরপর ধীরে ধীরে এর শিল্পী চূড়ান্ত করা হবে। চলতি বছরই চলচ্চিত্রটির শুটিং শুরু হবে। মুক্তি পাবে ২০২০ সালে।