• রবিবার, জুলাই ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:৩৫ দুপুর

এবার সৌদি আরব মাতাবেন নিকি মিনাজ

  • প্রকাশিত ০৭:৪৭ রাত জুলাই ৩, ২০১৯
নিকি মিনাজ
নিকি মিনাজ। ছবি : এএফপি

কনসার্টটিতে মদ নিষিদ্ধ থাকবে। এছাড়া নারীদের পরিধান করতে হবে আবায়া।

দিন গড়ানোর সঙ্গে সঙ্গে যেন হাওয়া বদল হচ্ছে সৌদি আরবে। ধর্মীয় রীতির কঠোর পালনকারী এই দেশটির সাম্প্রতিক সময়ে রূপ পরিবর্তন হতে দেখা যাচ্ছে। সৌদিতে মিলেছে নারীদের গাড়ি চালানো, স্টেডিয়ামে যাওয়া এবং কনসার্টের অনুমতি। এ নিয়ে নানা বিতর্ক সৃষ্টি হলেও প্রশংসার চোখে দেখেছেন অনেকে। 

সংবাদমাধ্যম গার্ডিয়ানের খবরে বলা হয়, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এই দিন বদলের ধারায় এবার দেশটির জেদ্দা শহরে অনুষ্ঠিত হতে যাচ্ছে একটি আন্তর্জাতিকমানের কনসার্ট। আর সেখানে নাকি প্রধান গায়ক হিসেবে থাকবেন মার্কিন র‍্যাপার নিকি মিনাজ। আগামী ১৮ জুলাই কিং আবদুল্লাহ স্পোর্টস স্টেডিয়ামে ওই কনসার্টের আয়োজন করা হবে। 

স্থানীয় সময় বুধবার এমন ঘোষণা এসেছে কনসার্টের আয়োজকদের পক্ষ থেকে।   

সংবাদমাধ্যমটি আরও জানায়,  কনসার্টটিতে মদ নিষিদ্ধ থাকবে। এছাড়া নারীদের পরিধান করতে হবে আবায়া (এক ধরনের ঢিলেঢালা লম্বা পোশাক)। তবে এ নিয়ে চটেছেন নারীদের একটা অংশ। তারা জানান, নিকি মিনাজের গানগুলো যৌনতা সংক্রান্ত এবং অশ্লীল শারীরিক অঙ্গভঙ্গিপূর্ণ। আর সেখানে উপস্থিত সৌদি নারীদের আবায়া পরতে বলা হয়েছে!   

তবে নিকি মিনাজকে দিয়েই শুরু না। গত কয়েক মাসে বিশ্বকাঁপানো বেশ কয়েকজন তারকা অনুষ্ঠান করেছেন সৌদি আরবে। আর এসবের পেছনে সায় রয়েছে দেশটির যুবরাজ মুহাম্মদ বিন সালমানের। তার ইশারায় সৌদি আরবের প্রতি বিশ্ববাসীর দৃষ্টিভঙ্গি পরিবর্তনের কাজ চলছে।