• বুধবার, জুলাই ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৪৪ রাত

‘গহর বাদশা ও বানেছা পরী’ মঞ্চে আসছে বুধবার, অনলাইনেও টিকিট

  • প্রকাশিত ০৬:৫২ সন্ধ্যা জুলাই ৯, ২০১৯
গহর বাদশা
গহর বাদশা ও বানেছা পরী নাটকের একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

বিশ্বিং বাদশার চক্রান্তে গিলামাইট বনে গহর বাদশার দুর্দশা ও বানেছা পরীর সঙ্গে তার প্রেমের আখ্যান নিয়ে এগিয়েছে নাটকটির গল্প।

বিপুল দর্শক চাহিদায় আবারও মঞ্চে আসছে ‘গহর বাদশা ও বানেছা পরী’।

১০ জুলাই, বুধবার সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় মূল মিলনায়তনে মঞ্চস্থ হতে যাচ্ছে তুমুল জনপ্রিয়তা পাওয়া এ নাটকটি।

দক্ষিণাঞ্চলের লোকগাঁথা অবলম্বনে পালাটির নাট্যরূপ ও নির্দেশনা দিয়েছেন হৃদি হক। সেই সঙ্গে বানেছা পরী চরিত্রে অভিনয়ও করেছেন তিনি। বিশ্বিং বাদশার চক্রান্তে গিলামাইট বনে গহর বাদশার দুর্দশা ও বানেছা পরীর সঙ্গে তার প্রেমের আখ্যান নিয়ে এগিয়েছে নাটকটির গল্প।

বিশাল ক্যানভাসের গহর বাদশা ‍ও বানেছা পরীতে অন্যদের মধ্যে অভিনয় করেছেন হাবিব বাহার, জুয়েল জহুর, সুমন আহমেদ, শামিম আহমেদ, আসিব চৌধুরী, সুতপা বড়ুয়া, বিশ্বজিৎ ধর প্রমুখ।

নাটকটির মঞ্চ পরিকল্পনায় রয়েছেন সাজু খাদেম এবং আবহ সংগীত পরিকল্পনায় রয়েছেন কামরুজ্জমান রনি।

এছাড়া আবহ সংগীত প্রক্ষেপণে বর্ণ বাদল, আলোক পরিকল্পনায় ঠান্ডু রায়হান, আলোক প্রক্ষেপণে জয়নাল আবেদিন পবন, কোরিওগ্রাফিতে হৃদি হক ও সুমন আহমেদ, নৃত্যভঙ্গিতে ওয়ার্দা রিহাব, পোশাক পরিকল্পনায় মাহমুদুল হাসান মুকুল এবং দ্রব্যসামগ্রী নির্মাণে দীপক সরকার ও তরুণ ছাড়াও নাগরিক নাট্যাঙ্গনের ৬০ নাট্যকর্মীর নিরলস শ্রমে প্রযোজনাটি প্রদর্শিত হচ্ছে।

নাটকটি সম্পর্কে অভিনেতা জুয়েল জহুর ঢাকা ট্রিবিউনকে বলেন, “ছেলেবেলায় নানী-দাদীর কোলে বসে তাদের মুখ থেকে শোনা রাজা-রানী, উজির-নাজির, দৈত্য-দানো, ফুলপরী-লালপরী, হিংসা-বিদ্বেষ, শঠতা, রাজ্যক্ষয় এবং সবশেষে প্রেমের জয়ের গল্পের দিনগুলোতে ফিরিয়ে নিয়ে যাবে এই নাটকটি।”

শো শুরুর আগে শিল্পকলা একাডেমির টিকেট কাউন্টার থেকে নির্দিষ্ট মূল্যের বিনিময়ে টিকিট সংগ্রহ করার ব্যবস্থা রয়েছে। তবে বিগত কয়েকটি শোতে দ্রুত টিকিট শেষ হয়ে যাওয়া ও আসন স্বল্পতার কারণে অনেকেই নাটকটি উপভোগ করতে পারেননি, এমন অভিযোগের প্রেক্ষিতে এবার অনলাইনেও টিকিটের ব্যবস্থা করেছে নাগরিক নাট্যাঙ্গন। এক্ষেত্রে ‘গহর বাদশা ও বানেছা পরী’ লিংকটিতে ক্লিক করে টিকিট কেনা যাবে।