• রবিবার, অক্টোবর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০০ রাত

রিকশাওয়ালার কণ্ঠে ‘কফি হাউস’ গানে মুগ্ধ সোশ্যাল মিডিয়া!

  • প্রকাশিত ০৪:৪০ বিকেল অক্টোবর ২, ২০১৯
জহিরুল
রিকশাচালক জহিরুলের গাওয়া 'কফি হাউস' গানে মুগ্ধ সোশ্যাল মিডিয়া। ছবি: ফেসবুক

ভবিষ্যতে সুযোগ পেলে গান নিয়ে অনেক দূর এগোতে চান তিনি

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে এক যুবকের সুরেলা কণ্ঠে গাওয়া ‘কফি হাউস’ গানটি। গানটি শ্রোতাদের নতুন করে মনে করে দিয়েছে কালজয়ী শিল্পী মান্না দে'র কথা। মো. জহিরুল নামে যুবকের গাওয়া ‘কফি হাউস’ রীতিমতো মুগ্ধ করেছে সবাইকে।

এবিষয়ে ঢাকা ট্রিবিউনের কথা হয় পেশায় রিকশাচালক জহিরুলের সঙ্গে। তিনি জানান, গত ৩০ সেপ্টেম্বর রাজধানীর ধানমন্ডি এলাকার ৮/এ নম্বর সড়কের পাশে বসে গানটি গেয়েছিলেন তিনি। ভিডিওচিত্র ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করেছিলেন সুজা নামে তার পরিচিত একজন।

জহিরুলের গ্রামের বাড়ি সিরাজগঞ্জের বাঘবাড়িতে। থাকেন ঢাকার হাজারীবাগ এলাকায়। ৫-৬ বছর ধরে ঢাকায় রিকশা চালান তিনি।

তিনি বলেন, “ছোটবেলা থেকেই ভালোবেসে গান করি আমি। এক্ষেত্রে কোনো ধরনের প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ নেই। শুনে শুনে গান মুখস্থ করে গেয়ে ফেলি। তবে মোটামুটি প্রচলিত সবধরনের বাদ্যযন্ত্রের সঙ্গে গাইতে পারি।”

জহিরুলের পছন্দের শিল্পীর তালিকায় রয়েছেন- মান্না দে, কিশোর কুমার, লতা মুঙ্গেশকার, সুবীর নন্দী প্রমুখ। জানালেন, ভবিষ্যতে সুযোগ পেলে গান নিয়ে অনেক দূর এগোতে চান তিনি।

দরিদ্র শ্রমজীবী জহিরুলের বাড়িতে রয়েছেন মা, স্ত্রী আর তিন সন্তান। অভাবের কারণে নিজের পড়াশোনার গণ্ডি নবম শ্রেণি না পেরোলেও তিনি সন্তানদের শিক্ষিত করে গড়ে তুলতে চান। তাই কঠোর পরিশ্রম করে তাদের ভরণ-পোষণের দায়িত্বের পাশাপাশি সবাইকে ভর্তি করিয়েছেন স্কুলে।