• শনিবার, আগস্ট ২৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৫ রাত

আনারসে লুকিয়ে আছে ত্বকের বয়স আটকানোর গোপনমন্ত্র!

  • প্রকাশিত ০৩:৪৩ বিকেল আগস্ট ২, ২০১৯
আনারস

ঠিক উপায়ে এই ফল ব্যবহার করলে ত্বকের যত্নে আপনিও ফল পাবেন হাতে-নাতে!

বর্ষায় আনারসের চাহিদা কেবল খাবারের প্লেটেই নয়, পদ্ধতি জানলে তা রূপচর্চার প্ল্যাটারেও হয়ে উঠতে পারে অনন্য। ক্লান্ত ত্বককে চনমনে করা থেকে শুরু করে তা মসৃণ রাখতে আনারস খুব কার্যকর।

আনারসের মধ্যে থাকা আলফা হাইড্রক্সি অ্যাসিড বা এএইচএ বহু প্রসাধনীসংস্থা তাদের বিভিন্ন প্রসাধনসামগ্রীতে ব্যবহার করে। তাই ঠিক উপায়ে এই ফল ব্যবহার করলে ত্বকের যত্নে আপনিও ফল পাবেন হাতে-নাতে!

স্ক্রাবার: আনারসের অমসৃণ ত্বককে কাজে লাগান স্ক্রাবিংয়ে। গোসলের আগে কয়েক টুকরো আনারস ঘষে নিন শরীরে। প্রাকৃতিক এই স্ক্রাবার ত্বকের মৃত কোষ ঝরিয়ে ত্বককে ঝলমলে করে তোলে।

ত্বকের বয়স রোখে: আলফা হাইড্রক্সি অ্যাসিড বা এএইচএ থাকায় আনারস কোলাজেন উৎপাদন করতে সক্ষম। তাই আনারসের রস এই বর্ষায় নিয়মিত মুখে মাখলে ত্বকের বলিরেখা সরে, এতে বয়সের চাপ পড়ে না। আনারসের রস ত্বকে মিনিট পাঁচেক রাখার পর ধুয়ে নিন।

ব্রনের সমস্যায়: ব্রন সারাতে আনারস-দুধ প্যাক খুবই কার্যকর। আনারস, দুধ ও ডিমের কুসুম ভাল করে মিশিয়ে প্যাক তৈরি করুন। সেই প্যাক মুখে লাগিয়ে রেখে দিন মিনিট পাঁচেক। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। ত্বকে পানির ভারসাম্য রক্ষা করতে ও ঔজ্জ্বল্য বাড়াতে এই প্যাক অত্যন্ত কার্যকর।