• শনিবার, নভেম্বর ১৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩২ রাত

মিসরে মার্কিন দূতাবাসের বাইরে সন্দেহভাজন বোমা উদ্ধার

  • প্রকাশিত ১১:৩৬ রাত সেপ্টেম্বর ৪, ২০১৮
Egypt
মিসরে মার্কিন দূতাবাসের বাইরে সন্দেহভাজন বোমা উদ্ধার। ছবি: সংগৃহীত

আটক সন্দেহভাজন ব্যক্তির বয়স ২০ বছর।

মার্কিন দূতাবাসে সন্দেহভাজন বিস্ফোরক ডিভাইস ছোঁড়ার অভিযোগে মিসরের রাজধানী কায়রোতে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। পরে পথচারীরা ওই ব্যক্তিকে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, দূতাবাস লক্ষ্য করে ছোড়া ওই ডিভাইসটি উদ্ধার করা হয়েছে।

মিসরের নিরাপত্তা কর্মকর্তাদের বরাতে জানা গেছে, মঙ্গলবার দূতাবাস ভবন ও রাষ্ট্রদূতের বাসভবনের বাগানকে আলাদা করা কংক্রিটের দেয়ালের বাইরে সন্দেহভাজন ওই বিস্ফোরকটি শনাক্ত করেন তারা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এক ব্যক্তি ওই ডিভাইসটি দূতাবাস লক্ষ্য করে ছুঁড়েছিল। কিন্তু, তা ভেতরে না গিয়ে দেয়ালে আঘাত করে ফিরে আসে। পরে সেখান থেকে ধোঁয়া বের হয়।

সংবাদমাধ্যম নিউ আরব ওয়েবসাইট এক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, আটক সন্দেহভাজন ব্যক্তির বয়স ২০ বছর। আর ঘটনাটির সময়ে সাদা ট্রাউজার ও কালো টি-শার্ট পরেছিলেন তিনি। ওই সূত্রটি জানায়, তিনি একটি কালো স্যুটকেসে করে ওই ডিভাইসটি বহন করছিলেন।

কায়রোয় মার্কিন দূতাবাস প্রথমবার এক টুইট বার্তায় দূতাবাসের কাছের ঘটনাটির খবর সম্পর্কে সচেতন থাকার কথা জানিয়ে মার্কিন নাগরিকদের ওই এলাকা এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে। পরে এক টুইট বার্তায় দূতাবাস কর্তৃপক্ষ জানায়, পুলিশ তাদের তদন্ত শেষ করেছে আর দূতাবাস স্বাভাবিক কার্যক্রম শুরু করেছে।