• সোমবার, জুন ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৯ রাত

বিজেপি'র হয়ে নির্বাচন করবেন ধোনি?

  • প্রকাশিত ০৩:২২ বিকেল অক্টোবর ২৩, ২০১৮
ধোনি ও অমিত শাহ
মহেন্দ্র সিং ধোনি ও বিজেপি নেতা অমিত শাহ। ছবি: টুইটার

‘ক্যাপ্টেন কুল’ এর সাথে আরেক ভারতীয় ব্যাটিং লাইনআপের আরেক দাপুটে ব্যাটসম্যান গৌতম গম্ভীরের নামও থাকছে সম্ভাব্যের তালিকায়

ক্রিকেটের মাঠ ছেড়ে মহেন্দ্র সিং ধোনি এবার নামতে পারেন রাজনীতির মাঠে।‘ক্যাপ্টেন কুল’ এর সাথে আরেক ভারতীয় ব্যাটিং লাইনআপের আরেক দাপুটে ব্যাটসম্যান গৌতম গম্ভীরের নামও থাকছে সম্ভাব্যের তালিকায়।   

আসন্ন সাধারণ নির্বাচনে বিজেপির টিকিটে লোকসভা ভোটে দাঁড়াতে পারেন টিম ইন্ডিয়ার এই দুই তারকা ক্রিকেটার৷ বিজেপির অন্দরমহলে গম্ভীরের নাম আগে থেকে উচ্চারিত হলেও ধোনি নিজের রাজ্য ঝাড়খণ্ড থেকে প্রতিনিধিত্ব করতে সম্মত হলে নিঃসন্দেহে সেটাই হবে এবারের লোকসভা নির্বাচনে বিজেপির সেরা চমক।

তবে বিষয়টি এখনও নিশ্চিত করেনি বিজেপি৷ কারণ ২০১৯ লোকসভা নির্বাচনের সময় চলবে ভারতের ফ্র্যাঞ্জাইজি লিগ আইপিএল৷ সেখানে চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব দেবেন বিশ্বকাপজয়ী এ ভারতীয় অধিনায়ক। আইপিএল ছেড়ে ভোটের জন্য প্রচারণা কাজে ব্যস্ত থাকতে সম্মত হবেন কী না, তা নিয়ে রয়েছে সংশয়৷ তবে একেবারে উড়িয়েও দেয়া যাচ্ছে না খবরটি।

কেননা ভারতীয় ক্রিকেটে এটি কোনো নতুন ঘটনা নয়। নভজ্যোৎ সিং সিদ্ধু থেকে শুরু করে আজহারউদ্দীন, কীর্তি আজাদ আর চেতন চৌহানের মতো অনেক ক্রিকেটারই নিজেদের ক্যারিয়ার শেষে দেশসেবার কাজে হাত লাগিয়েছেন এর আগেও। এছাড়াও ছিলেন বিনোদ কাম্বলি, নবাব মনসুর আলী খান পতৌদি ও মহম্মদ কাইফরা। রাজ্যস্তরে মন্ত্রিত্বও পেয়েছেন প্রাক্তন বাংলা অধিনায়ক লক্ষ্মীরতন শুক্লা৷ আর শচীন টেন্ডুলকর সরাসরি রাজনীতিতে যুক্ত না হলেও রাজ্যসভার সাংসদ ছিলেন৷