• শনিবার, সেপ্টেম্বর ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০৪ রাত

মাইক্রোসফটের ইন্টারভিউতে ডাক পেয়ে এক মাস আগেই হাজির তরুণী!

  • প্রকাশিত ০৯:১২ রাত জানুয়ারী ২৬, ২০১৯
microsoft int
সারা ম্যাকলিন। ছবি: স্কটিশ সান

পাঁচ-দশ মিনিট কিংবা দু'-এক ঘণ্টা নয়, রীতিমতো এক মাস আগে চাকরির ইন্টারভিউ দিতে হাজির হন তিনি!

বিখ্যাত প্রতিষ্ঠানে চাকরির ইন্টারভিউর ডাক পেলে উত্তেজনা ধরে রাখা একটু কঠিনই। ঘুরেফিরে ক্যালেন্ডারে চোখ বোলানো, সময়ের খানিক আগেই পৌঁছে যাওয়ার চেষ্টা করা এসব স্বাভাবিক প্রচেষ্টা। কিন্তু সময় হাতে নিয়ে কাজ করার জন্য যে হাসির পাত্র হতে হবে, তা হয়ত ভাবেননি স্কটিশ যুবতী সারা ম্যাকলিন। কারণ, পাঁচ-দশ মিনিট কিংবা দু'-এক ঘণ্টা নয়, রীতিমতো এক মাস আগে চাকরির ইন্টারভিউ দিতে হাজির হন তিনি!

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে স্কটিশ যুবতী ম্যাকলিনের একটি টুইট। সেখানে তিনি জানান, কিছুদিন আগে বিশ্বখ্যাত সফটওয়্যার প্রতিষ্ঠান মাইক্রোসফট চাকরির ইন্টারভিউয়ের জন্য ডেকেছিল তাকে। ম্যাকলিনের ইন্টারভিউয়ের দিন ঠিক করা হয়েছিল ১৮ তারিখ।

কিন্তু ইন্টারভিউয়ের ডাক পেয়ে উত্তেজনায় তিনি খেয়ালই করেননি যে তার ইন্টারভিউটি ঠিক হয়েছিল ফেব্রুয়ারি মাসের ১৮ তারিখ। তাই জানুয়ারি মাসের ১৮ তারিখ নির্দিষ্ট জায়গায় পৌঁছে অপেক্ষা করছিলেন ইন্টারভিউ দেওয়ার জন্য। কিন্তু নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার পর বেশ কিছু সময় অপেক্ষা করেও কর্তৃপক্ষের সাড়া না পেয়ে ক্ষুব্ধ হয়ে ই-মেইল করে মাইক্রোসফটের কাছে বিষয়টি সম্পর্কে জানতে চান। 

কিন্তু মাইক্রোসফট কর্তৃপক্ষের পাঠানো ফিরতি মেইলে ভুল ভাঙে তার। প্রতিষ্ঠানটি জানায়, তার ইন্টারভিউ বাতিল করা হয়নি; বরং ১৮ ফেব্রুয়ারি নির্দিষ্ট সময়েই তার সাক্ষাৎকার নেওয়া হবে।

মাইক্রোসফটের এই মেইল পেয়ে ভুল ভাঙে ম্যাকলিনের। এরপর নিজের ভুল স্বীকার করে পুরো ব্যাপারটি নিয়ে একটি টুইট করেন তিনি। সোশ্যাল মিডিয়ায় ব্যাপক জনপ্রিয় হয় ম্যাকলিনের এই টুইট। এমন কাউকে পেলে কাজের জন্য তাকে লুফে নেওয়ার কথাও বলেছেন অনেকে।